বৃহস্পতিবার, ৩০ জুন, ২০২২ | ১৬ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

Logo
Print

ঐতিহাসিক ৭ মার্চ উদযাপনে জেলা প্রশাসনের প্রস্তুতি সভা

প্রকাশের সময়: ৪:১৯ অপরাহ্ণ - বুধবার | ফেব্রুয়ারি ২৩, ২০২২

currentnews

মৌলভীবাজারে ‘ঐতিহাসিক ৭ই মার্চ’ জাতীয় দিবস যথাযোগ্য মর্যাদায় উদযাপন উপলক্ষে জেলা ও উপজেলায় বিভিন্ন কর্মসূচি গ্রহন করা হয়েছে। এ উপলক্ষে বুধবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক মীর নাহিদ আহসান এর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান মিজবাহুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তানিয়া সুলতানা, জেলা আওয়ামীলীগের সহসভাপতি আজমল হোসেন, পৌর মেয়র মো: ফজলুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) এ, বি, এম, মুজাহিদুল ইসলাম, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার জামাল উদ্দিন, তথ্য কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসেন, ভোক্তা অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল—আমিন, সাংবাদিক, তথ্য ও প্রযুক্তি বিভাগের প্রোগ্রামার প্রকৌশলী আবু কাউসার ও বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বৃন্দ।
সভায় জেলা প্রশাসক এসব কর্মসূচি ঘোষণা করেন। কর্মসূচির মধ্যে রয়েছে জাতীয় পতাকা উত্তোলন জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্থবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জ্ঞাপন। নবীন প্রবীণ, ছাএ—ছাএী, সূধীজন, রাজনীতিবিদ ও বীর মুক্তিযোদ্ধাদের সমন্বয়ে শোভাযাএা, সংগীত শিল্পী, নৃত্যশিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান, বঙ্গবন্ধুর কর্মময় জীবন নিয়ে আলোচনা সভা, বঙ্গবন্ধুর ভাষণ আলোকচিত্র প্রদর্শনী, শিক্ষার্থীদের অংশগ্রহণে বঙ্গবন্ধুর ভাষণ ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা। সভায় জেলা প্রশাসক জানান, কোভিড—১৯ পরিস্থিতিতে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালনের লক্ষ্যে জাতীয় কর্মসূচির সাথে সঙ্গতি রেখেই দিবসটি উদযাপনের ব্যবস্থা গ্রহণ ও আয়োজন করা হয়েছে।
প্রসঙ্গত, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭১ সালের ৭ই মার্চ রেসকোর্স ময়দানে স্বাধীনতার আহ্বান সংবলিত ঐতিহাসিক ভাষণ দিয়েছিলেন। কৌশলগতভাবে সেদিনই তিনি দিয়েছিলেন, বহুল প্রতীক্ষিত স্বাধীনতার ঘোষণা। ২০১৭ সালে বঙ্গবন্ধুর কালজয়ী সেই ভাষণটি স্থান করে নিয়েছে ইউনেস্কোর বিশ্ব প্রামাণ্য ঐতিহ্যে। ভাষণের দিনটি গতবছর সাড়াদেশে প্রথমবারের মতো জাতীয় দিবস হিসেবে উদযাপন করা হয়।

আর্কাইভ

বিজ্ঞাপন

উপরে