বৃহস্পতিবার, ৩০ জুন, ২০২২ | ১৬ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

Logo
Print

চট্টগ্রামে ভোক্তা-অধিকার অধিদপ্তরের নিয়মিত অভিযান

প্রকাশের সময়: ১:০৭ অপরাহ্ণ - সোমবার | মার্চ ১৪, ২০২২
চট্টগ্রামে ভোক্তা-অধিকার অধিদপ্তরের নিয়মিত অভিযান

চট্টগ্রামে ভোক্তা-অধিকার অধিদপ্তরের নিয়মিত অভিযান

রানা সাত্তার, চট্টগ্রাম : বাণিজ্য মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক’র অর্পিত ক্ষমতাবলে এবং জেলা প্রশাসক, চট্টগ্রাম’র সার্বিক সহায়তায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় কার্যালয় কর্তৃক চট্টগ্রামের বিভিন্ন স্থানে নিয়মিত অভিযান চলছে।
গতকাল  ১৩ মার্চ চট্টগ্রাম মহানগরীর এবং কর্ণফুলী থানার আওতাধীন মইজ্জারটেক এলাকায় এক অভিযান পরিচালনা করা হয়।সকাল ১১টা হতে পরিচালিত ৬ টি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বিভিন্ন ধারায় মোট আটত্রিশ  হাজার টাকা মাত্র প্রশাসনিক ব্যবস্থায় জরিমানা করা হয়।
অভিযানে এমআরপির চেয়ে বেশী মূল্যে তেল বিক্রয়,মূল্য তালিকা প্রদর্শন না করা,এমআরপি’র চেয়ে দাম বেশি নেয়ায়,অননুমোদিত টেক্সটাইল রং বিক্রয়ের জন্য সংরক্ষণ এবং মেয়াদোত্তীর্ণ ঔষধ বিক্রয়ের জন্য সংরক্ষণ  করার দায়ে জরিমানা করা হয়।
অভিযান পরিচালনায় ছিলেন,জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের  উপ-পরিচালক  মোহাম্মদ ফয়েজ উল্যাহ,  সহকারী পরিচালক জনাব নাসরিন আক্তার, সহকারী পরিচালক,মো: আনিছুর রহমান ও চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব মো: দিদার হোসেন প্রমুখ

আর্কাইভ

বিজ্ঞাপন

উপরে