শনিবার, ১৩ আগস্ট, ২০২২ | ২৯শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

Logo
Print

জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে মামলার আবেদন

প্রকাশের সময়: ১০:২৫ পূর্বাহ্ণ - বৃহস্পতিবার | ফেব্রুয়ারি ১৭, ২০২২
জাফরুল্লাহ চৌধুরী

জাফরুল্লাহ চৌধুরী

currentnews

মোঃ ওমর ফারুক, শরীয়তপুর প্রতিনিধি: শরীয়তপুরে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে আদালতে মামলার আবেদন করেছেন জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি সাইদ রুদাদ। বুধবার (১৬ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে জেলা ও দায়রা জজ আদালতে এ আবেদন করেন।

মামলার আবেদনে উল্লেখ করা হয়, গত ২ ফ্রেব্রুয়ারি জাতীয় প্রেস ক্লাবে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির (এনডিপি) প্রতিবাদ সভায় গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা জাফরুল্লাহ চৌধুরী ইতিহাস বিকৃতি করে ছাত্র ইউনিয়নের নামে বানোয়াট ও মনগড়া বক্তব্য দিয়েছেন। তিনি বলেছেন, কাদের মোল্লা মুক্তিযুদ্ধের সময় ছাত্র ইউনিয়নের কর্মী ছিলেন। তিনি এই ধরনের ইতিহাস বিকৃতির মাধ্যমে ছাত্র ইউনিয়নকে বিতর্কের মধ্যে ফেলানোর চেষ্টা করছেন। তিনি ছাত্র ইউনিয়নের ইতিহাস, ঐতিহ্য ও অর্জনকে বিতর্কিত করে ছাত্র ইউনিয়নের মানহানি করেছেন। উদ্দেশ্য প্রণোদিতভাবে তিনি একজন ঘৃনিত অপরাধীকে বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সঙ্গে জড়িয়ে যে বক্তব্য দিয়েছেন তা বাংলাদেশ ছাত্র ইউনিয়নের মানহানির শামিল। তার বক্তব্য মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাসের সঙ্গে সাংঘর্ষিক।

মামলার বাদী জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি সাইফ রুদাদ বলেন, ছাত্র ইউনিয়ন বাংলাদেশের ছাত্র আন্দোলনের ইতিহাসে এক অনন্য নাম। ১৯৫২ সালে প্রতিষ্ঠার পর থেকে মহান মুক্তিযুদ্ধসহ সকল ন্যায্য আন্দোলনে সামনের সারিতে থেকে নেতৃত্ব দিয়েছে ছাত্র ইউনিয়ন।

লেখক হুমায়ুন আজাদ বলেছেন, ‘একবার রাজাকার মানে চিরকাল রাজাকার কিন্তু একবার মুক্তিযোদ্ধা মানে চিরকাল মুক্তিযোদ্ধা নয়।থ ছাত্র ইউনিয়নের ইতিহাস বিকৃত করে জাফরুল্লাহরা বাংলাদেশের ইতিহাসকেই বিকৃত করার অপচেষ্টা করে যাচ্ছেন। তাই ডা. জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে মানহানি মামলার আবেদন করেছি। তিনি যদি প্রমাণ দিতে না পারেন তাহলে দেশীয় আইনেই তার বিচার হবে।

বাদীপক্ষের আইনজীবী আজিজুর রহমান রোকন বলেন, ইতিহাস বিকৃত করে ভুল তথ্য প্রদান এখন অনেক সহজ হয়ে গেছে। মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস ও ছাত্র ইউনিয়নের ইতিহাস আগে আমাদের জানতে হবে। আমরা ডা. জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে মামলার আবেদন করেছি। আমরা ন্যায় বিচার চাই।

আর্কাইভ

বিজ্ঞাপন

উপরে