বৃহস্পতিবার, ৩০ জুন, ২০২২ | ১৬ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

Logo
Print

ফেনীতে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

প্রকাশের সময়: ১০:০৬ অপরাহ্ণ - সোমবার | ফেব্রুয়ারি ২১, ২০২২

currentnews

শেখ আশিকুন্নবী সজীব, ফেনী প্রতিনিধি : ফেনীতে যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। একুশের প্রথম প্রহরেই ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে ফেনীর কেন্দ্রীয় শহীদ মিনারে নামে জনতার ঢল । ফেনী জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ উল হাসান, পুলিশ সুপার মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন,জেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল বাশার মজুমদার তপন,জেলা সিভিল সার্জন ডা: রফিক উস ছালেহীন, ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী, জেলা আওয়ামী লীগ,ফেনী পৌরসভা, ফেনী প্রেসক্লাব,ফেনী রিপোর্টাস ইউনিটি,বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন ফেনী শাখা,যুব লীগ,মহিলা লীগ, ছাত্রলীগ একুশের প্রথম প্রহরেই শহীদ মিনারের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করেন।
ভোর থেকেই শহীদ মিনারের বেদীতে ফুলেল শ্রদ্ধা জানাতে থাকেন ফেনী -২ আসনের সাবেক সংসদ সদস্য ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা অধ্যাপক জয়নাল আবদীন (ভিপি),জেলা স্বাস্থ্য বিভাগ,ফেনী সরকারি কলেজ, জেলা বিএনপি,জাতীয় পার্টি, জেলা মুক্তিযোদ্ধা সংসদ,জেলা শিল্পকলা একাডেমি,জেলা শিশু একাডেমি,রেড ক্রিসেন্ট, যুবদল,ছাত্রদল,সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট,প্রথম আলো ফেনী বন্ধুসভা,সহায় সহ রাজনৈতিক,  পেশাজীবী,  সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসহ বিভিন্ন সংগঠন।
এদিকে একুশের সকালে সালাম নগরে ভাষা শহীদ আবদুস সালাম স্মৃতি যাদুঘর ও গ্রন্থাগার প্রাঙ্গণে জেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ উল হাসান।
সন্ধ্যায় জেলা প্রশাসনের আয়োজনে শহীদ মিনার প্রাঙ্গণে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
ভাষা শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিভিন্ন মসজিদে দোয়া ও মোনাজাত এবং মন্দির,গির্জা ও অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ প্রার্থনারও আয়োজন ছিল।
বিভিন্ন আয়োজনের মাধ্যমে বিভিন্ন সংগঠন এই দিবসটি পালন করে।

আর্কাইভ

বিজ্ঞাপন

উপরে