বৃহস্পতিবার, ৩০ জুন, ২০২২ | ১৬ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

Logo
Print

ভারতে ধর্মঘট প্রত্যাহারে বেনাপোল বন্দরে আমদানি-রফতানি শুরু

প্রকাশের সময়: ৮:৪২ অপরাহ্ণ - শুক্রবার | ফেব্রুয়ারি ৪, ২০২২

currentnews

ইয়ানূর রহমান : ভারতীয় ব্যবসায়ীদের বিভিন্ন দাবিতে টানা ৫ দিন ধর্মঘট পালন করে অবশেষে প্রত্যাহার হয়েছে। এতে শনিবার সকাল থেকে দুই দেশের মধ্যে আমদানি,রফতানি বানিজ্য চালু হয়েছে।

শুক্রবার বিকালে পেট্রাপোল বন্দর ব্যবহারকারী ৫ টি বানিজ্যিক সংগঠনের সাথে বন্দর কর্তৃপক্ষ্য ও বিএসএফ প্রতিনিধিদের সাথে সমঝতা বৈঠকে সাময়িক ভাবে ধর্মঘট তুলে নেয় ব্যবসায়ীরা।

বেনাপোল আমদানি,রফতানি সমিতির সহসভাপতি আমিনুল হক বরেন, , টানা ৫ দিনের ঘর্মঘটে পন্য সরবরাহ বন্ধ থাকায় শিল্ককলকারখানায় উদপাদন মারাত্বক ভাবে ব্যহত হয়। সরকার স্বাভাবিক রাজস্ব থেকেও বঞ্চিত হয়েছে জানান এ ব্যবসায়ী নেতা।

পেট্রাপোল বন্দর কর্তৃপক্ষ্য ও বিএসএফ বন্দরে প্রবেশ নিয়ে নানান নিয়ম চালু করে বন্দর ব্যবহারকারীদের বন্দরে প্রবেশে বাধা সৃষ্টি করলে ভারতের বঁনগা গুড ট্রাান্সপোর্ট এ্যাসোসিয়েশনসহ ৫ টি বানিজ্যিক সংগঠনের ডাকা ধর্মঘটে সোমবার সকাল থেকে এপথে বন্ধ ছিল আমদানি,রফতানি বাণিজ্য।

পেট্রাপোল সিঅ্যান্ডএফ স্টাফ এ্যাসোসিয়েশনের সেক্রেটারী কার্তিক চন্দ্র জানান, বৈঠকে সিদ্ধান্তে আগামী এক মাসের মধ্যে বঁনগা গুড ট্রান্সপোর্ট এ্যাসোসিয়েশনকে প্রয়োজনীয় কাগজ পত্র সংগ্রহ করে বন্দরে প্রবেশের নির্দেশ দিয়েছে বন্দর কর্তৃপক্ষ্য। বিএসএফ অকারনে হয়রানি করবে না জানিয়েছে বন্দর। এমন সমঝতা সিদ্ধান্তে কর্মবিরতী তুলে নিয়ে কাজে যোগ দিয়েছে সংশিষ্টরা।

বেনাপোল বন্দরের উপ-পরিচালক(ট্রাফিক) আব্দুল জলিল বলেন, ভারত অংশে দুই পক্ষের সাথে সমঝতা বৈঠকে ব্যবসায়ীরা ধর্মঘট তুলে নিয়েছে। আটকে পড়া পন্য বন্দরে প্রবেশের সাথে সাথে যাতে দ্রুত এসব পণ্য ব্যবসায়ীরা খালাস নিতে পারেন তার জন্য সংশিষ্ট সবাইকে নির্দেশনা দেওয়া হয়েছে।

আর্কাইভ

বিজ্ঞাপন

উপরে