বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

Logo
Print

সারাদেশে মোবাইল ফোনে থ্রিজি-ফোরজি ইন্টারনেট সেবা বন্ধ, সচল টুজি

প্রকাশের সময়: ১২:২৭ অপরাহ্ণ - শুক্রবার | অক্টোবর ১৫, ২০২১

currentnews

রাজধানীসহ দেশের বিভিন্ন জেলায় মোবাইল ফোনে থ্রি-জি ও ফোর-জি ইন্টারনেট ব্যবহার করতে পারছেন না বলে অভিযোগ করেছেন গ্রাহকরা।

শুক্রবার (১৫ অক্টোবর) ভোর ৫টা থেকে ইন্টারনেট সেবা বন্ধ হয়ে যায় বলে জানিয়েছেন গ্রাহকরা। তবে কোথাও কোথাও ধীরগতির টু-জি ইন্টারনেট সেবা পাওয়া যাচ্ছে বলে জানা গেছে।

বিভিন্ন অপারেটর সূত্র জানিয়েছে, বুধবার (১৩ অক্টোবর) প্রথমে কুমিল্লা এবং পরে আরও ৫ জেলায় দ্রুতগতির মোবাইল ইন্টারনেট বন্ধ করা হয়। শুক্রবার ভোর থেকে আরও অনেক জেলার গ্রাহকরা মোবাইল ফোনে ইন্টারনেট ব্যবহার করতে পারছেন না।

হামিদুল হক নামে একজন গ্রাহক বলেন, ‘সকালে ঘুম থেকে উঠে মোবাইলের ডাটা অন করলেও কোনো সংযোগ পাচ্ছি না। কোনো সিমেই নেট কানেকশন পাচ্ছে না।’

জাতীয় প্রেস ক্লাবে অবস্থান করা কয়েকজন সংবাদকর্মী জানান, প্রেস ক্লাবের সামনে সকাল থেকে মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি হচ্ছে। সেগুলোর সংবাদ ও ছবি সংগ্রহ করে অফিসে পাঠাতে পারছেন না তারা।

তবে মোবাইল ইন্টারনেট সেবা বন্ধ থাকলেও সারাদেশে ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা স্বাভাবিক রয়েছে বলে জানিয়েছেন এ সংযোগ ব্যবহার করা গ্রাহকরা।

রাজধানীর মিরপুরের ‘আমার সার্কেল আইএসপি’ (ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার) স্বত্বাধিকারী আবদুর রহমান বলেন, ‘ব্রডব্যান্ড ইন্টারনেটের কোনো সমস্যা নেই। গ্রাহকরা ব্রডব্যান্ডে ইন্টারনেট পরিষেবা পাচ্ছেন।’

খুলনা থেকে একজন গণমাধ্যমকর্মী ফোনে জানান, সকালে গ্রামীণফোন ও বাংলালিংক উভয় সিমের ডাটা চালু করেও ইন্টারনেট সংযোগ পাচ্ছি না। ইন্টারনেট বন্ধ রয়েছে কি না জানতে চান তিনি।

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, ‘কারিগরি ত্রুটির কারণে এটা হয়েছে। আমার মনে হয়, সমস্যাটি বেশিক্ষণ থাকবে না। সমাধানের উদ্যোগ নেওয়া হয়েছে।’

এ বিষয়ে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) বক্তব্য প্রাথমিকভাবে পাওয়া যায়নি।

গ্রামীণ ফোন থেকে জানানো হয়েছে, থ্রিজি ও ফোরজি সেবা ফিরিয়ে আনতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে কাজ করা হচ্ছে।

আর্কাইভ

বিজ্ঞাপন

উপরে