বুধবার, ২১ নভেম্বর, ২০১৮ | ৭ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

পাকিস্তানে বাংলাদেশের হস্তশিল্প ও খাবারের প্রশংসা

প্রকাশের সময়: ৯:৪৫ পূর্বাহ্ণ - মঙ্গলবার | নভেম্বর ২৯, ২০১৬

_92107422_739ac1e2-2b95-461e-9672-33d845bb9764

কারেন্টনিউজ ডটকম ডটবিডি:

পাকিস্তানের ইসলামাবাদে আয়োজিত চ্যারিটি বাজারে বাংলাদেশের হস্তশিল্প ও ঐতিহ্যবাহী খাবার প্রশংসিত হয়েছে। সোমবার ইসলামাবাদে অবস্থিত বাংলাদেশ হাইকমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।
পাকিস্তান পররাষ্ট্র দফতর মহিলা সমিতির বার্ষিক চ্যারিটি বাজারে রবিবার বাংলাদেশের হস্তশিল্প সামগ্রী, খাবার ও মিষ্টান্নের স্টল পরিদর্শনকালে পাকিস্তানি ও বিদেশি দর্শনার্থীরা তাদের এ অভিব্যক্তি ব্যক্ত করেন।
পাকিস্তানের প্রেসিডেন্টের পত্নী ও ফার্স্ট লেডি বেগম মাহমুদা মামনুন হোসেন চ্যারিটি বাজার উদ্বোধন করে বাংলাদেশসহ বিভিন্ন দেশের স্টল পরিদর্শন করেন। এসময় পাকিস্তানে বাংলাদেশের হাইকমিশনার তারিক আহসান ও তার পত্নী মাহাজাবীন আহসান প্রধান অতিথিকে বাংলাদেশ স্টলে স্বাগত জানান।
বাংলাদেশ স্টলে প্রদর্শিত পণ্যের মধ্যে ছিল জামদানি, সিল্ক শাড়িসহ মেয়েদের পোশাক, নকশীকাঁথা, ও বিভিন্ন গৃহসজ্জা সামগ্রী। খাবারের মধ্যে ছিল মুরগির বিরানি, মাছের কাটলেট, পাটিসাপটা পিঠা, রসগোল্লা ও সমুচা।
ইসলামাবাদের প্রায় সব বিদেশি দূতাবাস এ চ্যারিটি বাজারে অংশ নেয়। এথেকে সংগৃহীত তহবিল পাকিস্তান পররাষ্ট্র দফতর মহিলা সমিতির মাধ্যমে দাতব্য কাজে প্রদান করা হয়েছে।

উপরে