শুক্রবার, ১৬ নভেম্বর, ২০১৮ | ২রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

মাধ্যমিক শিক্ষায় ‘লার্নিং অ্যসেসমেন্ট’ প্রতিবেদন সভা অনুষ্ঠিত

প্রকাশের সময়: ১২:৫০ অপরাহ্ণ - বৃহস্পতিবার | ডিসেম্বর ১, ২০১৬

nahidকারেন্টনিউজ ডটকমডটবিডি: ‘লার্নিং অ্যাসেসমেন্ট অব সেকেন্ডারি ইনস্টিটিউশন্স (লাসি)-২০১৫’ চূড়ান্ত প্রতিবেদনের সুপারিশ বাস্তবায়নের লক্ষ্যে এক কর্ম-নির্ধারণী সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৩০ নভেম্বর) ঢাকায় বিশ্ব সাহিত্য কেন্দ্রের সম্মেলন কক্ষে সভ‍াটি অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

সভায় ‘লার্নিং অ্যাসেসমেন্ট অব সেকেন্ডারি ইনস্টিটিউশনস (লাসি)-২০১৫’ চূড়ান্ত  প্রতিবেদনের সুপারিশ বাস্তবায়নের জন্য বিভিন্ন স্বল্প মেয়াদী ও মধ্য মেয়াদি পরিকল্পনা, শিক্ষার্থীদের সক্ষমতা বৃদ্ধি, তাদের বিভিন্ন সমস্যা ও এসব বিষয়ে শিক্ষকদের পরামর্শ নিয়েও সভায় আলোচনা করা হয়।

শিক্ষা সচিব মো. সোহরাব হোসাইনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন- বিশেষ হিসেবে অতিথি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের (মাউশি) মহাপরিচালক ড. এস এম ওয়াহিদুজ্জামান, বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক আব্দুল্লাহ আবু সাইদ, বিভিন্ন শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ও মন্ত্রণালয়ের উচ্চপদস্থ কর্মকর্তারা।

সভায় শিক্ষমন্ত্রী বলেন, মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের শিক্ষার মানের সঠিক মূল্যায়ন করে তাদের দক্ষতার উন্নয়ন সাধন সম্ভব। স্বচ্ছ ও সঠিক অ্যাসেসমেন্টের মাধ্যমে তা নিরূপণ করতে হবে।

উপরে