রবিবার, ১৮ নভেম্বর, ২০১৮ | ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

হবিগঞ্জে সাবেক সংসদ সদস্য মাহি বি চৌধুরীর বিরুদ্ধে মামলা

প্রকাশের সময়: ১২:৪৩ অপরাহ্ণ - রবিবার | ডিসেম্বর ৪, ২০১৬

14633053_182899412164170_108840383157426252_n

কারেন্টনিউজ ডটকম ডটবিডিঃ
হবিগঞ্জঃ সাবেক সংসদ সদস্য, বিকল্প ধারা বাংলাদেশ এর সাংগঠনিক সম্পাদক, সাবেক রাষ্ট্রপতি সভাপতি বদরুদ্দোজা চৌধুরীর পুত্র মাহি বি চৌধুরী বিরুদ্ধে হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলার হাকাজুড়া পাহাড়ে ভূয়া মালিক সাজিয়ে জমি ক্রয়ের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে জমির মালিকদের পক্ষে রামশ্রী গ্রামের সৈয়দ বজলুর রহমানসহ ২৫ জন বাদী হয়ে যুগ্ম জেলা জজ আদালতে মামলা দায়ের করেছেন। মামলায় মাহি বি চৌধুরীসহ ১১২জনকে আসামী করা হয়েছে।
মামলার বিবরণে জানা যায়, চুনারুঘাট উপজেলার হাকাজুড়া পাহাড়ে নিয়াজপুর মৌজায় বিভিন্ন দাগে প্রায় ৬শ’ একর জমির মালিক রামশ্রী গ্রামের সাহেব বাড়ির লোকজন। কিন্তু গত ৫ মে মাহি বি চৌধুরী উক্ত তপশীলের ৫২ একর ভূমি ক্রয়ের জন্য বায়না সম্পাদন করেন। বায়নাপত্রে ভূয়া মালিক দেখানো হয় সৈয়দ আবুল বাশার নোমান নামে এক ব্যক্তিকে। ওই জমির পাশাপাশি অন্যান্য জমিও একইভাবে ভুয়া মালিক সাজিয়ে মাহি বি চৌধুরী ক্রয় করতে পারেন এই খবর পেয়ে গত ৩০ নভেম্বর হবিগঞ্জ জেলা যুগ্ম জজ আদালত- ১ এ সত্ত্ব মামলা দায়ের করেন সৈয়দ বজলুর রহমানসহ ২৫ মালিক।
মামলা দায়েরর বিষয়টি নিশ্চিত করে বাদী সৈয়দ বজলুর রহমান জানান, তপশীলভুক্ত ভূমি তাদের মৌরশী সম্পত্তি। এসএ এবং আরএস জরিপেও তা যথাযথভাবে রেকর্ডভুক্ত হয়েছে। উক্ত জমি কোন ধরণের ক্রয় বিক্রয় না করে তারা সকলে মিলে ভোগদখল করে আসছে। চক্রটি ওই জমি গ্রাস করার জন্য ভূয়া কাগজ তেরী করে দলিল সৃষ্টি করার পায়তারা করছে। এ ব্যাপারে সাবরেজিস্ট্রি অফিসেরও যোগসাজস রয়েছে বলে তিনি অভিযোগ করেন।

ফয়সল চৌধুরী
হবিগঞ্জ প্রতিনিধি।

উপরে