রবিবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৮ | ৮ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

বিয়ের ছবি তুলতে অপেক্ষা ৭০ বছর!

প্রকাশের সময়: ৬:২১ অপরাহ্ণ - শনিবার | ডিসেম্বর ১০, ২০১৬

কারেন্টনিউজ ডটকম ডটবিডি:

‘সবুরে মেওয়া ফলে’ প্রবাদটি আরও একবার সত্য প্রমাণিত হলো। আর তা প্রমাণ করলেন যুক্তরাষ্ট্রের লুইসিয়ানা অঙ্গরাজ্যের এক বৃদ্ধ দম্পতি। বিয়ের ছবি তোলার জন্য ৭০ বছর অপেক্ষা করতে হল তাদের। পরে সবুরের ফল তাদের জীবনে একেবারে ষোলআনার উপর আঠারআনা সত্যি হয়ে দেখা দিল।

ইন্ডিয়ান এক্সপ্রেস ও মিরর এক খবরে জানায়, ফেরিসের বয়স বর্তমানে ৯০। আর তাঁর স্ত্রী মার্গারেট রোমেয়ারের বয়স ৮৯। দুজনে একই স্কুলে পড়তেন। বন্ধুত্ব, ভালো লাগা, ভালোবাসা – ধাপে ধাপে আরও কাছাকাছি এসেছেন তারা। ১৯৪৬ সালে তাদের বিয়ে হয়।

তবে বিয়েতে ছবি তোলার কোনও ব্যবস্থা করতে পারেননি ফেরিস ও মার্গারেট। বিয়েতে আসা অতিথিদের মধ্যেও কারও হাতে ক্যামেরা ছিল না। কাজেই সেই বিশেষ মুহূর্তকে তারা ক্যামেরার ফ্রেমে ধরে রাখতে পারেননি।

অবশেষে তাদের এই না পাওয়া পূরণ হল বিয়ের ৭০ বছর পর। তাদের এই কথা শুনে প্রখ্যাত ওয়েডিং ফোটোগ্রাফার লারা কার্টার তাদের জীবনের এই ইচ্ছা পূরণে সচেষ্ট হন। বিয়ের পোশাকে এই বৃদ্ধ দম্পতির দুরন্ত কিছু ছবি তুলেছেন তিনি।

তবে ছবি তুলতে তুলতে ৭০ বছর আগের সেই দিনটায় হারিয়ে গিয়েছিলেন ফেরিস ও মার্গারিটা। ভালোবাসার এক অনন্য রূপ ফুটে উঠেছে লারার তোলা ছবিহুলিতে। ছবিগুলি যেন আরও জীবন্ত হয়ে উঠে।

লারা বলছেন, ‘বিয়েটা আসলে কী, তার সুন্দর উদাহরণ হল এই বৃদ্ধ দম্পতি। তারা এখনও সেই বাড়িটাতেই একসঙ্গে থাকেন, যেটি তারা ৬৫ বছর আগে তৈরি করেছিলেন। ওরা ধনী নন, ওরা খুব সাধারণ। সন্তানদের প্রতি ভালোবাসা, কাজ, বিশ্বাস ও রসিকতায় তারা আর পাঁচজনের মতো হয়েও অনন্য।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com

উপরে