শনিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৮ | ৭ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

সিরিয়াল দেখতে না পেরে স্কুলছাত্রীর আত্মহত্যা

প্রকাশের সময়: ১০:৩৭ পূর্বাহ্ণ - বৃহস্পতিবার | ডিসেম্বর ১৫, ২০১৬

কারেন্টনিউজ ডটকম ডটবিডি:

ফরিদপুর: টিভিতে ভারতীয় চ্যানেল দেখা নিয়ে বড় বোনের সঙ্গে ঝগড়া করে ঘরের আড়ার সঙ্গে ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেছে সোনিয়া আক্তার
(১৩) নামে এক স্কুলছাত্রী। গত সোমবার রাত ১০টার দিকে এ ঘটনা ঘটে সদর উপজেলার কানাইপুর ইউনিয়নের ভাটি কানাইপুর গ্রামে। সোনিয়া আক্তার ভাটি কানাইপুর গ্রামের বাসিন্দা মনোহরি সামগ্রী  বিক্রেতা স্বপন মিয়ার মেয়ে। সোনিয়া কানাইপুর উচ্চ বিদ্যালয় থেকে এ বছর জেএসসি (জুনিয়ার স্কুল সার্টিফিকেট) পরীক্ষায় অংশ নিয়েছে। এক ভাই ও দুই বোনের মধ্যে সোনিয়া সকলের ছোট। পরিবার ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, সোমবার রাত সাড়ে ৮টার দিকে টিভিতে ভারতীয় হিন্দি সিরিয়াল আর সংগীত বাংলা চ্যানেল দেখা নিয়ে বড় বোন একই বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী শারমীন আক্তারের (১৫)  সাথে সোনিয়ার ঝগড়া হয়। এ সময় বাবা স্বপন মিয়া এসে তাদের বকাঝকা করে দুই বোনকেই চড় থাপ্পড় মারেন। এ ঘটনার পর সোনিয়ার রেগে পাশের ঘরের একটি কক্ষে ঢুকে দরজা আটকে দেয়। পরে রাত ১০টার দিকে ওই ঘরের আড়ার সঙ্গে সোনিয়াকে ঝুলন্ত অবস্থায় উদ্ধার করা হয়। এরপর সোনিয়াকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
ঘটনার সত্যতা নিশ্চিত করে কানাইপুর ইউনিয়নের ইউপি চেয়ারম্যান ফকির বেলায়েত হোসেন বলেন, ভারতীয় চ্যানেলগুলো আমাদের দেশীয় কালচার নষ্ট করছে। এ ব্যাপারে আমাদেরকে সচেতন হতে হবে। এবং পদক্ষেপ নিতে হবে। তা না হলে একদিন আমাদের সংস্কৃতি হারিয়ে যাবে। তিনি আরো জানান, মঙ্গলবার সকালে জানাজা শেষে কানাইপুর গোরস্থানে সোনিয়ার লাশ ময়নাতদন্ত ছাড়াই দাফন করা হয়।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com

উপরে