রবিবার, ১৮ নভেম্বর, ২০১৮ | ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

হলিউড কিংবদন্তি সা সা গ্যাবর আর নেই

প্রকাশের সময়: ৭:৪৭ অপরাহ্ণ - সোমবার | ডিসেম্বর ১৯, ২০১৬

কারেন্টনিউজ ডটকমক ডটবিডি:

বিনোদন ডেস্ক: হলিউডের কিংবদন্তি অভিনেত্রী সা সা গ্যাবর মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৯ বছর। স্বামী ফ্রেদেরিক ফন অ্যানহ্যাল্ট তার মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন। ফ্রেদেরিক ফরাসি বার্তা সংস্থা এএফপি-কে জানান, তার স্ত্রী বাড়িতেই মারা গেছেন।

গ্যাবর ১৯১৭ সালের ৬ ফেব্রুয়ারি হাঙ্গেরির বুদাপেস্টে জন্মগ্রহণ করেন। ‘সা সা’ তার ডাক নাম। জন্মের সময় তার নাম ছিল স্যারি গ্যাবর। তিনি ১৯৩৬ সালে মিস হাঙ্গেরি মনোনীত হয়েছিলেন। তবে বয়স লুকানোর জন্য তা কেড়ে নেওয়া হয়। দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় তিনি যুক্তরাষ্ট্রে পাড়ি জমান। ১৯৫২ সালে হলিউডে গ্যাবরের অভিষেক ঘটে।
তিনি ৭০ টিরও বেশি ছবিতে অভিনয় করেন। এরমধ্যে- মিউলিন রুজ (১৯৫২), লিলি (১৯৫৩) এবং কুইন অব আউটার স্পেস (১৯৫৮) ছবির কথা বিশেষভাবে উল্লেখ্য। জৌলুশপূর্ণ জীবন যাপনের জন্য বিশেষ খ্যাতি ছিল তার।
গ্যাবর জীবনে নয় বার বিয়ে করেছেন। প্রথম বিয়েটি করার সময় তার বয়স ছিল ২০ বছর। তবে গ্যাবরের দাবি, তিনি `সাড়ে আট’ বার বিয়ে করেছেন। ১৯৮২ সালে স্প্যানিশ ডিউককে বিয়েটাকে তিনি পূর্ণ বলে স্বীকৃতি দেননি। সর্বশেষ ফ্রেদেরিককে তিনি বিয়ে করেন ১৯৮৬ সালে। যা টিকেছিল তার জীবনের শেষ মুহূর্ত পর্যন্ত।
গ্যাবরের একমাত্র কন্যা ফ্রান্সেসকা হিলটন স্ট্রোক করে ২০১৫ সালে মৃত্যুবরণ করেন। হিলটন হোটেলের মালিক কনরাড হিলটন ও তার দ্বিতীয় স্ত্রী সা সা গ্যাবরের একমাত্র কন্যা ফ্রান্সেসকা ১৯৪৭ সালে জন্মগ্রহণ করেন।

উপরে