শনিবার, ১৭ নভেম্বর, ২০১৮ | ৩রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

ঢাবির এক শিক্ষককে বরখাস্ত, একজনকে সাময়িক বহিষ্কার

প্রকাশের সময়: ১০:১৭ পূর্বাহ্ণ - বুধবার | ডিসেম্বর ২৮, ২০১৬

কারেন্টনিউজ ডটকম ডটবিডি:

ঢাকা: যৌন হয়রানির দায়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. এমরান হুসাইনকে বরখাস্ত করা হয়েছে। এছাড়া থিসিস জালিয়াতির অভিযোগে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক মো. ওমর ফারুককে সময়িক বহিষ্কার করা হয়েছে।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. আখতারুজ্জামান। তিনি বলেন, এমরান হুসাইনকে বরখাস্ত ও ওমর ফারুককে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

উল্লেখ্য, ২০১১ সালে বিভাগের মাস্টার্সের এক ছাত্রী এমরান হুসাইনের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ তোলেন। এরপর তাকে সাময়িক বরখাস্ত করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতে তার বিরুদ্ধে এ ব্যবস্থা নেয়া হয়।

এছাড়া সম্প্রতি তুরস্কের হ্যাসিট্টেইপ বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপকের পিএইচডি থিসিস হুবহু জালিয়াতির অভিযোগ ওঠে ড. মুহাম্মদ ওমর ফারুকের বিরুদ্ধে।

হ্যাসিট্টেইপ বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক মাইন পিনার গোজেন আর্চান চলতি বছরের ২০ এপ্রিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের চেয়ারম্যান বরাবর এক মেইল বার্তায় তার পিএইচডি থিসিস জালিয়াতির এ অভিযোগ করেন।

উপরে