বুধবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৮ | ৪ঠা আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

রাশিয়ার ৩৫ কূটনীতিককে বহিষ্কারের ঘোষণা যুক্তরাষ্ট্রের

প্রকাশের সময়: ১২:০১ অপরাহ্ণ - শুক্রবার | ডিসেম্বর ৩০, ২০১৬

কারেন্টনিউজ ডটকম ডটবিডি:

ইন্টারন্যাশনাল ডেস্ক: যুক্তরাষ্ট্রকে কূটনীতিক বহিষ্কারের সমুচিত জবাব দেওয়ার ঘোষণা দিয়েছে রাশিয়া। আজ শুক্রবার বিবিসি অনলাইনের প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে হ্যাকিংয়ের মাধ্যমে হস্তক্ষেপের অভিযোগে রাশিয়ার ৩৫ জন কূটনীতিককে গতকাল বৃহস্পতিবার বহিষ্কারের ঘোষণা দেয় যুক্তরাষ্ট্র।

ওয়াশিংটন ডিসি দূতাবাস ও সান ফ্রান্সিসকোর কনস্যুলেটে কর্মরত ওই রুশ কূটনীতিকদের অবাঞ্ছিত ঘোষণা করে ৭২ ঘণ্টার মধ্যে যুক্তরাষ্ট্র ত্যাগের নির্দেশ দিয়েছে মার্কিন পররাষ্ট্র দপ্তর।

পাশাপাশি যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ড ও নিউইয়র্কে গোয়েন্দা তথ্য সংগ্রহের কাজে ব্যবহৃত রাশিয়ার দুটি কার্যালয়ও বন্ধ করে দেওয়া হবে বলে জানিয়েছে ওয়াশিংটন।

মার্কিন এই পদক্ষেপের প্রতিক্রিয়ায় ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ বলেন, নিঃসন্দেহে সমুচিত জবাব দেওয়া হবে। যুক্তরাষ্ট্র তাৎপর্যপূর্ণ অস্বস্তিতে পড়বে।

তবে ব্যবস্থা নেওয়ার ক্ষেত্রে রাশিয়া তাড়াহুড়া করবে না বলে উল্লেখ করে পেসকভ বলেন, সিদ্ধান্ত নিয়েছেন ওবামা। সপ্তাহ তিনেকের মাথায় ট্রাম্প দায়িত্ব নেবেন। রাশিয়ার দিক থেকে সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে এই বিষয়টি অবশ্যই বিবেচনায় থাকবে।

 

Social Media Auto Publish Powered By : XYZScripts.com

উপরে