শনিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৮ | ৭ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

রুশ হস্তক্ষেপ নিয়ে সন্দেহ অ্যাসাঞ্জের,খুশি ট্রাম্প

প্রকাশের সময়: ১:০০ অপরাহ্ণ - বৃহস্পতিবার | জানুয়ারি ৫, ২০১৭

কারেন্টনিউজ ডটকমডটবিডি: সম্প্রতি অনুষ্ঠিত মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান প্রার্থীকে বিজয়ী করতে রাশিয়া হস্তক্ষেপ করেছে বলে একাধিক মার্কিন গোয়েন্দা যে দাবি করেছে তা নিয়ে সন্দেহ পোষণ করেছেন উইকিলিকসের প্রতিষ্ঠাতা জুলিয়ান অ্যাসাঞ্জ। তিনি বলেছেন ডেমোক্র্যাটিক পার্টির ইমেইল ফাঁস করার সঙ্গে রাশিয়ার কোনো সম্পর্ক নেই।

তাই ওই ফাঁস হওয়া ইমেইল থেকে নির্বাচনে রুশ হস্তক্ষেপের দাবি তোলা অযৌক্তিক। তার এই বক্তব্যকে সমর্থন করেছেন নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

তিনি টুইটারে লেখেন, অ্যাসাঞ্জ বলেছেন রুশরা তাকে তথ্য দেয়নি। এর আগেও মার্কিন গোয়েন্দা সংস্থা সিআইএর প্রতিবেদন নিয়ে একাধিকার সন্দেহ প্রকাশ করেছিলেন ট্রাম্প। এবার অ্যাসাঞ্জকে পাশে পেয়ে উচ্চকণ্ঠ হলেন তিনি। সিআইএর পাশাপাশি এফবিআইও দাবি করেছে রুশ হ্যাকাররা মার্কিন নির্বাচনের ফলাফলে প্রভাব ফেলতে ডেমোক্র্যাটিক পার্টির প্রচারণা শিবির এবং হিলারি ক্লিনটনকে হ্যাকিংয়ের টার্গেট করে গুরুত্বপূর্ন তথ্য চুরি করে রিপাবলিকানদের সরবরাহ করেছে।

ফলে ট্রাম্প শিবির ডেমোক্র্যাটদের নির্বাচনী পরিকল্পনা আগেভাগে জেনে গিয়ে শক্ত প্রস্তুতি নিতে সক্ষম হয়েছে। এ কারণে হিলারির জয়ের সম্ভাবনা থাকলেও ট্রাম্প তা ছিনিয়ে নিয়েছেন। বুধবার ট্রাম্প পরপর দুইবার টুইট করেন ফক্স নিউজকে দেয়া অ্যাসাঞ্জের বক্তব্য সমর্থন করেন।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com

উপরে