বৃহস্পতিবার, ১৫ নভেম্বর, ২০১৮ | ১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

শিশুদের পাঠ্যসূচীর বাইরে নৈতিকতা, সহমর্মিতা, অন্যের পথ বিষয়ে শিক্ষা দিতে হবে

প্রকাশের সময়: ১১:৪৪ পূর্বাহ্ণ - শনিবার | জানুয়ারি ৭, ২০১৭

কারেন্ট নিউজ ডটকম ডটবিডি, রাজীবুল হাসান, ভৈরবঃ

আমাদের শিশুদের পাঠ্যসূচীর বাইরে নৈতিকতা, সহমর্মিতা, অন্যের পথ ও মতের প্রতি শ্রদ্ধা প্রদর্শন-ইত্যাদি বিষয়ে শিক্ষা দিতে হবে। শিশুটিকে জানাতে হবে তার শিল্প-সাহিত্য, সংস্কৃতি, কৃষ্টি আর ঐতিহ্য সম্পর্কে।

বাংলাদেশ সুপ্রিম কোর্টের মাননীয় বিচারপতি মো: জাহাঙ্গীর হোসেন আজ শুক্রবার রাতে ভৈরবে উদয়ন স্কুল নামে নব-প্রতিষ্ঠিত স্কুলের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এইসব কথা বলেন। এ সময় তিনি অভিভাবকদের উদ্দেশ্য করে বলেন, সন্তানকে বন্ধুর মতো ভালোবাসুন। সন্তানকে সময় দিন, সান্নিধ্য দিন। জেনে জানুন তার ইচ্ছা-আকাংখা। মনের দিক থেকে সে যেনো কখনো নিজেকে একা মনে না করে, বন্ধুহীন না ভাবে। অভিভাবক যেনো তার কাছে শাসক হয়ে না ওঠে। পরিবার যেনো তার কাছে শাসনশালা হয়ে না ওঠে। আপনার সন্তানকে সুশিক্ষায় শিক্ষিত হয়ে আলোকিত মানুষ হয়ে গড়ে ওঠলে, পরিবার, সমাজ, রাষ্ট্র তার কাছ থেকে ভালো কিছু পাবে। উপকৃত হবে।

স্কুল পরিচালনা পরিষদের সভাপতি মো: জাকির হোসেন কাজলের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই অনুষ্ঠানে  বিশেষ অতিথির হিসাবে বক্তব্য রাখেন শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব লায়লা আরজুমান্দ বানু, ভৈরব পৌরসভার মেয়র, মুক্তিযোদ্ধা এড.ফখরুল আলম আক্কাছ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি, মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো: সায়দুল্লাহ মিয়া, প্যানেল মেয়র মো: আল আমিন, পৌর কাউন্সিলর মো: নজরুল ইসলাম সরকার, মো: ফজলুর রহমান।

অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন স্কুলের অধ্যক্ষ এটিএম খলিলুর রহমান আকন্দ, পরিচালক এম.মতিউর রহমান সাগর, ভৈরব বইমেলা পরিষদের সভাপতি আতিক আহমেদ সৌরভ, অধ্যাপক ড:মনিরুল ইসলাম শাকিল, ডা: মিজানুর রহমান কবির, প্রধান শিক্ষক রীনা বেগম প্রমূখ।

উপরে