মঙ্গলবার, ১৬ অক্টোবর, ২০১৮ | ১লা কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

ডিএসইতে ১২৪৫ কোটি টাকা লেনদেন

প্রকাশের সময়: ৮:১৪ অপরাহ্ণ - শনিবার | জানুয়ারি ৭, ২০১৭

কারেন্টনিউজ ডকটমডটবিডি: সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মোট লেনদেন হয়েছে এক হাজার ২৪৫ কোটি টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ড ইউনিট। বৃহস্পতিবার দিন শেষে দেশের উভয় শেয়ারবাজারে লেনদেনের পাশাপাশি সূচকের উর্ধ্বমুখী প্রবণতা লক্ষ করা গেছে।

বাজার বিশ্লেষণ করে দেখা গেছে, আজ ডিএসইর প্রধান মূল্যসূচক ২৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ১৮২ পয়েন্টে। ডিএসইএস শরিয়াহ সূচক ৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ২২২ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৮৬৪ পয়েন্টে।

আজ ঢাকা স্টক এক্সচেঞ্জে মোট এক হাজার ২৪৫ কোটি ৪৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে, যা গতকাল বুধবারের তুলনায় ৩৬ কোটি ৩৭ লাখ টাকা বেশি। গতকাল এই স্টক এক্সচেঞ্জে মোট এক হাজার ৯ কোটি ১১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

ডিএসইতে আজ লেনদেনে অংশ নিয়েছে মোট ৩২৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৪৭টির, কমেছে ১৩৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৪১টির।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএসসিএক্স ৫৮ পয়েন্ট বেড়ে ৯ হাজার ৬৪৪ পয়েন্টে অবস্থান করছে। এ ছাড়া সিএসই৫০ সূচক ৯ পয়েন্ট বেড়ে এক হাজার ১৫৫ পয়েন্টে, সিএসই৩০ সূচক ৫৩ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৮৯৩ পয়েন্টে, সিএএসপিআই সূচক ৯৬ পয়েন্ট বেড়ে ১৫ হাজার ৯৪৩ পয়েন্টে দাঁড়িয়েছে এবং সিএসআই শরিয়াহ সূচক ৩ পয়েন্ট বেড়ে এক হাজার ১০১ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে আজ টাকার অঙ্কে লেনদেন হয়েছে ৭৩ কোটি টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ড ইউনিট। মোট লেনদেন হয়েছে ২৬১টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচুয়াল ফান্ড ইউনিটের। এর মধ্যে বেড়েছে ১১৯টির, কমেছে ১১৮টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪টি কোম্পানির শেয়ার ও মিউচুয়াল ফান্ডের দর।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com

উপরে