শনিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৮ | ৭ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

জেএমবি সন্দেহে ভারতে আটক এক

প্রকাশের সময়: ১২:০০ পূর্বাহ্ণ - রবিবার | জানুয়ারি ৮, ২০১৭

কারেন্টনিউজ ডটকমডটবিডি: জেএমবি (জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশ) জঙ্গি সন্দেহে এক ব্যক্তিকে আটক করেছে ভারতের পুলিশ। আটক ব্যক্তির নাম রিপন শেখ ওরফে লিটন। গতকাল শুক্রবার রাতে বিএসএফ এবং ভারতের কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনআইএ যৌথ অভিযান চালিয়ে পশ্চিমবঙ্গের মালদা সীমান্তের বৈষ্ণবনগর থেকে রিপনকে আটক করে। শুক্রবার রাতে সীমান্তের কাঁটাতারের বেড়া কেটে সে ভারতে ঢোকার চেষ্টা করছিল। গোপন সূত্রে খবর পেয়ে তাকে আটক করে বিএসএফ-এনআইএ যৌথ টিম।

শনিবার এনআইএ- এর তরফে এ কথা জানানো হয়েছে। এদিন দুপুরে রিপনকে সল্টলেকের এনআইএ দফতরে হাজির করানো হয়। সেখানেই তাকে জিজ্ঞাসাবাদ করে এনআইএ তদন্তকারীরা। জেএমবি সদস্য রিপন ভারতে জাল নোট পাচারকারী চক্রের মূল হোতা বলে জানতে পেরেছে গোয়েন্দারা। দেশটির ১৪ টি রাজ্যের পুলিশ এই রিপনকে খুঁজছিল বলে জানা গেছে। মালদার সবদালপুরের বাসিন্দা রিপনের বিরুদ্ধে ভারতীয় দন্ডবিধির ৪৮৯বি, ৪৮৯সি এবং ‘আনলফুল অ্যাক্টিভিটিস প্রিভেনশন অ্যাক্ট’ (ইউএপিএ) আইনের ১৬ ও ১৮ ধারায় অভিযোগ দায়ের করা হয়েছে।

কয়েকদিন আগেই জাল নোট পাচারচক্রের সঙ্গে যুক্ত থাকার অভিযোগে টাইগার নামে এক ব্যক্তিকে আটক করে এনআইএ। তাকে জেরা করেই রিপনের সন্ধান পায় তদন্তকারী কর্মকর্তারা।
জঙ্গি সন্দেহে আটক এই রিপন বাংলাদেশের গুলশানে জঙ্গি হামলার সঙ্গে যুক্ত আছে বলে সন্দেহ ভারতীয় গোয়েন্দাদের। মনে করা হচ্ছে মালদার বৈষ্ণবনগরকে কেন্দ্র করেই জামায়াতের একটি র‌্যাকেট কাজ করছিল। রিপনকে জেরা করে ঢাকা হামলার অনেক তথ্য পাওয়া যেতে পারে বলে মনে করা হচ্ছে।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com

উপরে