মঙ্গলবার, ২০ নভেম্বর, ২০১৮ | ৬ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

আওয়ামীলীগ নেতার উপর হামলাকারীদের ৪৮ ঘন্টার মধ্যে গ্রেফতারের আল্টিমেটাম

প্রকাশের সময়: ৪:০৫ অপরাহ্ণ - শুক্রবার | জানুয়ারি ২০, ২০১৭

কারেন্টনিউজ ডটকম ডটবিডি:

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সম্পাদক নির্মলেন্দু চৌধুরীর উপর হামলাকারী জেলা আওয়ামীলীগের নেতা সাধারন সম্পাদক জাহেদুল আলম ও তার ছোট ভাই মেয়র রফিকুল আলমসহ চিহিৃত ব্যাক্তিদের গ্রেফতারে ৪৮ঘন্টার আল্টিমেটাম দিয়েছে জেলা আওয়ামীলীগ।
জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সম্পাদক নির্মলেন্দু চৌধুরীর উপর হামলার প্রতিবাদে আজ শুক্রবার সকালে আয়োজিত বিক্ষোভ সমাবেশ থেকে এ আল্টিমেটাম দেন খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী এ আল্টিমেটাম দেন।
বৃহষ্পতিবার বেলা ১২টার দিকে নারিকেল বাগান এলাকায় খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য নির্মলেন্দু চৌধুরীর উপর হামলার  ঘটনা ঘটে।নির্মলেন্দু চৌধুরীকে হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে।
এ ঘটনায় বৃহসপতিবার রাতে খাগড়াছড়ি পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক মো: জাবেদ হোসেন বাদী হয়ে   জেলা আওয়ামীলীগের নেতা সাধারন সম্পাদক জাহেদুল আলম ও তার ছোট ভাই মেয়র রফিকুল আলমসহ ৩৮ জনকে আসামী করে মামলা করেন।
খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তারেক মোহাম্মদ আব্দুল হান্নান, জানান, আসামীদের গ্রেফতারের সাড়াশি অভিযান চলছে। সমীর দে নামে একজনকে গ্রেফতার করা হয়েছে।
খাগড়াছড়িতে জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় সমাজ কল্যান পরিষদের প্রধান উপদেষ্টা নির্মলেন্দু চৌধুরীর উপর হামলার প্রতিবাদে সনাতন সম্প্রদায় জানমালের নিরাপত্তার দাবীতে তিন দিনের কর্মসূচী গ্রহন করেছে। কর্মসূচীর মধ্যে রয়েছে, জেলা ও উপজেলার সকল ধর্মীয় মন্দিরে প্রতিবাদী ব্যানার উত্তোলন, জেলা ও উপজেলা সদরে মানববন্ধন ও সনাতন সম্প্রদায়ের জানমালে নিরাপত্তার দাবীতে মানববন্ধন।
বৃহস্পতিবার সন্ধ্যায় খাগড়াছড়ি শহরের সমাজ কল্যান পরিষদের কেন্দ্রীয় কার্যালয়ে সনাতন সম্প্রদায়ের বিভিন্ন সংগঠনের যৌথসভায় এ কর্মসূচী গ্রহণ করা হয়।
উদ্ধুত পরিস্থিস্থিতে বৃহস্পতিবার সন্ধ্যায় জেলা প্রশাসনের ডাকা বিশেষ আইনশৃঙ্খলা বৈঠক আহবান করলেও জেলা আওয়ামীলীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপিসহ তার অনুসারীরা সে বৈঠক বর্জন করেন।
উল্লেখ, গত পৌরসভা নির্বাচনে দলীয় প্রার্থী মনোনয়ন দেওয়াকে কেন্দ্র করে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগ দুইভাবে বিভক্ত হয়ে পড়ে। এর পর থেকে প্রতিনিয়ত খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ও সাধারন সম্পাদক জাহেদুল আলমের অনুসারিদের পাল্টা-পাল্টি হামলা,মামলা ও ভাংচুরে লিপ্ত হয়ে আসছে।

বিপ্লব তালুকদার

খাগড়াছড়ি প্রতিনিধি

উপরে