বুধবার, ১৯ ডিসেম্বর, ২০১৮ | ৫ই পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত চলছে

প্রকাশের সময়: ১১:১৭ পূর্বাহ্ণ - রবিবার | জানুয়ারি ২২, ২০১৭

কারেন্টনিউজ ডটকমডটবিডি: গাজীপুরের টঙ্গীর তুরাগ তীরে তাবলিগ জামাত আয়োজিত বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাত শুরু হয়েছে।

রোববার (২২ জানুয়ারি) বেলা ১১টা ১০ মিনিটে মোনাজাত শুরু হয়। মোনাজাত পরিচালনা করছেন ভারতের মাওলানা সাদ কান্ধলভী।

সরেজমিনে দেখা গেছে, মোনাজাতে অংশ নিতে ভোররাত থেকে গাজীপুরের চান্দনা চৌরাস্তা ও এর আশপাশ এলাকার মুসল্লিরা পায়ে হেঁটে ইজতেমা ময়দানে আসেন।

মোনাজাতে অংশ নিতে ভোর থেকেই লাখ লাখ মুসল্লি হেঁটে, বিভিন্ন যানবাহন ও ট্রেনে চড়ে টঙ্গীর ইজতেমা ময়দানে এসে সমবেত হয়েছেন। বিপুলসংখ্যক নারী মুসল্লিও মোনাজাতে অংশ নিতে ইজতেমার আশপাশের বিভিন্ন স্থানে সকাল থেকেই অবস্থান নেন।

আখেরি মোনাজাত উপলক্ষে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে নেওয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা। পাঁচ স্তরবিশিষ্ট নিরাপত্তা ব্যবস্থার পাশাপাশি অতিরিক্ত আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন রাখা হয়েছে।

শুক্রবার (১৩ জানুয়ারি) বাদ ফজর আম বয়ানের মধ্য দিয়ে শুরু হয় বিশ্ব ইজতেমার প্রথম পর্বের। রোববার (১৫ জানুয়ারি) আখেরি মোনাজাতে শেষ হয়।

চার দিন বিরতির পর শুক্রবার (২০ জানুয়ারি) ফজর নামাজের পর আম বয়ানের মধ্য দিয়ে শুরু হয় ইজতেমার দ্বিতীয় পর্বের। আখেরি মোনাজাতে রোববার (২২ জানুয়ারি) শেষ হবে এবছরের বিশ্ব ইজতেমা।

উপরে