রবিবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৮ | ৮ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

দৈনিক তৃতীয় মাত্রা’র চরফ্যাশন প্রতিনিধিকে পিটিয়ে আহত

প্রকাশের সময়: ১১:৩২ পূর্বাহ্ণ - রবিবার | জানুয়ারি ২২, ২০১৭

কারেন্টনিউজ ডটকম ডটবিডি:

নিজস্ব প্রতিবেদক: ভোলা জেলার চরফ্যাশন উপজেলার দক্ষিণ আইচা থানার চরমানিকা ইউনিয়নের ৩ নং পশ্চিম মানিকার বাসিন্দা আওয়ামী লীগের সাবেক সম্পাদক ও চরমানিকা ইউনিয়নের চেয়ারম্যান ভোলা ৪ আসন থেকে নির্বাচিত বনও পরিবেশ উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব( এমপি) কে নিজের বন্ধু পরিচয় দিয়ে বন বিভাগের সংরক্ষিত বনের মধ্যে ৩টি ইট ভাটা স্থাপণ করে বনের কাঠ চুরি করে এনে ভাটায় পোড়াচ্ছে। তিনি ইট ভাটা স্থাপন করতে গিয়ে প্রায় ২০টি পরিবারকে জোর পুর্বক উচ্ছেদ সহ মো.এছাহাক সাবেক সেনাবাহিনীর ওয়ারেন্ট অফিসার(জিডি)’র ৩ একর রেকর্ডীয় জমির মাটি কেটে ভাটায় ব্যবহার করায় এছাহাক বনও পরিবেশ উপমন্ত্রীর নিকট বিচার চেয়ে আবেদন করায় তাকে বনখেকো সোহাগের বাহিনী দিয়ে পিটিয়ে গুরুত্বর আহত করার পর ভয়ে কেউ বিচার চাওয়ার সাহস পাচ্ছেনা।
সাবেক সেনাবাহিনীর ওয়ারেন্ট অফিসার(জিডি) মো.এছাহাক অভিযোগকারী লিখিত অভিযোগে জানান, তার উত্তর চর মানিকা মৌজায় দিযারা খতিয়ান নং ১৩১/৬৪ দাগ নং ২২৪৩,২৩৭৫,২২৮৬ দাগে ৩ একর জমির মাটি কেটে অবৈধ ভাবে স্থাপিত ৩টি ইট ভাটায় বনের কাঠ দিয়ে পোড়াচ্ছে।
বন বিভাগের ভোলা বিভাগীয় কর্মকর্তা (ডিএফও) রুহুল আমিনের সাথে আলাপ করলে তিনি সংরক্ষিত বনের মধ্যে সাইদুল ইসলাম সোহাগের ৩টি ইট ভাটার কথা স্বীকার করে জানান, তিনি প্রভাব খাটিয়ে চর ইসলাম, চর বেষ্টিন, চরমন্তাজ, এলাকার বাগান থেকে গাছ চুরি করে এনে ভাটায় পোড়াচ্ছে এবং চর বেষ্টিন এলাকা থেকে গাছ চুরি করার সময় বন প্রহরীরা আটক করলে স্থাণীয় জনগন তাকে পিটিয়ে মুমুর্ষ আহত করে। চরফ্যাশনের রেঞ্জ কর্মকর্তা খলিলুর রহমান জানান, তার নির্দেশে ১৪ জানুয়ারী চর হাসিনার বন থেকে ৩টি গাছ চুরি করে শাহে আলমের স্ব মিলে চেরাই করার সংবাদ পেয়ে মোবাইল টিমের কবিরকে পাঠালে চোর চক্র হারুন, বেল্লাল কাজী, মন্নান, খোকন, কাশেম, উত্তম, অহিদগাজী কবিরকে আটক করে বেদমমারধর করে। পরে পুলিশ সংবাদ পেয়ে রড বাজার নামক স্বমিলের কাছ থেকে কবিরকে উদ্ধার ও গাছের আলামত সংগ্রহ করে দক্ষিণ আইচা থানায় নিয়ে আসে। এঘটনায় বনপ্রহরী কবির বাদী হয়ে জ্ঞাত ৭ জনকে বিবাদী করে দক্ষিণ আইচা থানায় মামলা দায়ের করেছে যার নং ৪ তারিখ ১৪,১,১৭। রাতের আধারে বনও পরিবেশ উপমন্ত্রী’র এলাকায় সংরক্ষিত বনের গাছ চুরি করার সংবাদ ১৪ জানুয়ারী স্থানীয় পত্রিকায় প্রকাশের জের ধরে একই বিবাদীরা তৃতীয় মাত্রা পত্রিকার চরফ্যাশন উপজেলা প্রতিনিধি ব্যবসায়ীক প্রতিষ্ঠান ও নিউজ রুমে হামলা চালিয়ে ২টি ক্যামেরা নিয়ে যায় এবং পিটিয়ে গুরুত্বর আহত করে। স্থাণীয়রা আহত সাংবাদিক কে রক্তাত্ত অবস্থায় উদ্ধার করে চরফ্যাশন হাসপাতালে ভর্তি করে। আদিত্য জাহিদ বাদী হয়ে দক্ষিণ আইচা থানায় উপরোক্ত বিবাদীদের বিরুদ্ধে মামলা দায়ের করেন, যার নং ৫ ।
এছাড়া বনখেকো সাইদুল ইসলাম সোহাগের বিরুদ্ধে চরফ্যাশনে ২টি ও পটুয়াখালী জেলায় বন চুরি করার অপরাধে মামলা চলমান রয়েছে। এ ব্যাপারে সাইদুল ইসলাম সোহাগ জানান, বন ও পরিবেশ উপমন্ত্রী আমার বন্ধু তাই ভোলা জেলায় একটি ইট ভাটা থাকলে সেটি আমার থাকবে।
Social Media Auto Publish Powered By : XYZScripts.com

উপরে