সোমবার, ২২ অক্টোবর, ২০১৮ | ৭ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

পঞ্চগড়ের ঘাগড়া সীমান্ত থেকে ধরে নেওয়া কৃষককে ফেরত দিয়েছে বিএসএফ

প্রকাশের সময়: ৬:১১ অপরাহ্ণ - মঙ্গলবার | জানুয়ারি ২৪, ২০১৭


কারেন্ট নিউজ ডটকম ডটবিটিঃ

পঞ্চগড়ঃ পঞ্চগড়ের ঘাগড়া সীমান্ত এলাকা থেকে ধরে নিয়ে যাওয়া কৃষক আওলাদ হোসেনকে (৫০) পতাকা বৈঠকের মাধ্যমে ফেরত দিয়েছে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ)।
আজ মঙ্গলবার বিকেলে পঞ্চগড় সদর উপজেলার হাড়িভাসা ইউনিয়নের ঘাগড়া সীমান্তে উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনীর (বিজিবি-বিএসএফ) ব্যাটালিয়ন পর্যায়ে এই পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।
বিজিবি জানায়, সোমবার রাতে হাড়িভাসা ইউনিয়নের ঘাগড়া সীমান্তের মোমিনপাড়া এলাকার কৃষক আওলাদ হোসেন বাজার করে বাড়ি ফিরছিলেন। বাড়ির কাছাকাছি সীমান্তের ৭৫৩ নং মেইন পিলারের সাব পিলার ১ ও ২ এর মাঝামাঝি রাস্তায় পৌছালে হঠাৎ ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের শিংপাড়া ক্যাম্পের সদস্যরা বাংলাদেশ অংশে প্রবেশ করে তার গতিরোধ করে বাইসাইকেল ও খরচের ব্যাগসহ জোরপূর্বক তাকে ধরে নিয়ে যায়। পরে সাইফুল নামের আরেক বাংলাদেশীকে মারধর করে তার মোটরসাইকেলটিও স্থানীয় ভারতীয়রা ছিনিয়ে নিয়ে বিএসএফের হাতে তুলে দেয়। মঙ্গলবার বিকেলে পতাকা বৈঠকের মাধ্যমে ঘটনার জন্য দুঃখ প্রকাশ করে ওই বাংলাদেশী কৃষককে তার বাইসাইকেলসহ ফেরত দেয় বিএসএফ। মোটরসাইকেলটিও ফেরত দেয় তারা।
পতাকা বৈঠকে বর্ডার গার্ড বাংলাদেশের পক্ষে নীলফামারী ৫৬ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক মেজর মিজানুর রহমান খাাঁন ও ভারতের ১০২ বিএসএফের অধিনায়ক এসএফ তুর্কি নেতৃত্ব দেন।

আব্দুর রহিম
পঞ্চগড় প্রতিনিধি

উপরে