শনিবার, ১৭ নভেম্বর, ২০১৮ | ৩রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

মায়ের স্বপ্ন পূরণে মাশরাফির নতুন বাড়ি

প্রকাশের সময়: ৬:৩০ পূর্বাহ্ণ - বৃহস্পতিবার | জানুয়ারি ২৬, ২০১৭

কারেন্টনিউজ ডটকম ডটবিডি:

নড়াইল: বাংলাদেশ ক্রিকেটের রাজপুত্র জাতীয় দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা তার মায়ের স্বপ্ন পূরণ করতে নড়াইলে ‘মর্তুজা কটেজ’ নামে একটি স্বপ্নের বাড়ি তৈরি করছেন।
স্বপ্নের এ বাড়ির নির্মাণ কাজ খুব দ্রুত গতিতে এগিয়ে চলছে। এরই মধ্যে ২৫ ভাগ কাজ শেষ হয়েছে। এখন চলছে ছাদ ঢালাইয়ের প্রস্তুতি। মাশরাফির জন্মস্থান নড়াইল শহরের মহিষখোলা গ্রামে পুরোদমে চলছে বাড়ির নির্মাণ কাজ।
বুধবার সকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, ইতিমধ্যে বাড়ির মূল কাঠামোর কাজ শেষের পথে। ছাদ ঢালাইয়ের কাঠামো তৈরির কাজ চলছে।

মাশরাফির বাবা গোলাম মর্তুজা স্বপন বলেন, মাশরাফি তার মায়ের স্বপ্ন পূরণ করতেই ‘মর্তুজা কটেজ’ নামে এ বাড়ি তৈরি করছে। ছাদ ঢালাইয়ের সময় মাশরাফি বাড়ি আসবে বলে আমাকে জানিয়েছে।

বাড়ির নকশা: নড়াইল শহরে প্রায় ৩ কাঠা জমির উপর নিজেদের পুরনো বাড়িতেই নতুন ডুপ্লেক্স ভবন নির্মাণ করছেন মাশরাফি। দোতলা বাড়িটির প্রতিটি তলা হবে ১২৫০ স্কয়ার ফিট।

দ্বিতীয় তলায় থাকবে একটা মাস্টার বেডরুম এবং তিনটি বেডরুম। প্রতিটির সঙ্গে অ্যাটাচড বাথরুম, প্রতিটি শোবার ঘরের সঙ্গেই থাকবে বারান্দা।

থাকবে একটা ফ্যামিলি লিভিং রুম আর একটা কিচেন। বাড়ির নিচতলায় থাকবে ড্রইং রুম, ডাইনিং রুম, বড় একটা রান্নাঘর, একটি গেস্ট বেড রুম, একটি কমন বাথরুম, একটা সার্ভেন্ট বেডরুম আর তার সঙ্গে লাগোয়া একটা বাথরুম।

বাড়ির সামনে থাকবে বিশাল উঠোন। এছাড়া দুটি জিপ পার্কিং রাখার ব্যবস্থা রয়েছে।

বাড়ির ভেতর ছোট্ট মাঠ: রাজকীয় কিছুই থাকুক বা নাই থাকুক মাশরাফির বাড়িতে থাকছে ছোট্ট মাঠ। যেখানে খেলাধুলা করবে শিশুরা। বর্ণা ইঞ্জিনিয়ারিং নামের একটি ডেভেলপার প্রতিষ্ঠানকে বাড়ি তৈরির দায়িত্ব দিয়েছেন মাশরাফি। প্রজেক্ট ব্যয় ধরা হয়েছে  প্রায় ১ কোটি টাকা।

উপরে