বৃহস্পতিবার, ১৫ নভেম্বর, ২০১৮ | ১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

মন মজানো অলিম্পিকের প্রতিযোগিতা !

প্রকাশের সময়: ১১:২৪ পূর্বাহ্ণ - শুক্রবার | জানুয়ারি ২৭, ২০১৭

কারেন্টনিউজ ডটকম ডটবিডি:এবার ভিডিও রিপ্লে প্রযুক্তি ব্যবহার করা হচ্ছে অলিম্পিকের জুডো প্রতিযোগিতায়। প্রথমবারের মত এই প্রযুক্তি ব্যবহৃত হচ্ছে বিচারকার্যে বিতর্ক এড়ানোর জন্যে। অন্যধরনের স্কোরিংয়ের জন্য  অতীতে বহুবার জুডোর বিচারকাজ বিতর্কিত হয়েছে।

"এবার ভিডিও রিপ্লে প্রযুক্তি ব্যবহার করা হচ্ছে অলিম্পিকের জুডো প্রতিযোগিতায়!" এবার ভিডিও রিপ্লে প্রযুক্তি ব্যবহার করা হচ্ছে অলিম্পিকের জুডো প্রতিযোগিতায়। প্রথমবারের মত এই প্রযুক্তি ব্যবহৃত হচ্ছে বিচারকার্যে বিতর্ক এড়ানোর জন্যে। অন্যধরনের স্কোরিংয়ের জন্য অতীতে বহুবার জুডোর বিচারকাজ বিতর্কিত হয়েছে। সিডনির অলিম্পিকে পুরুষ বিভাগের হেভিওয়েট ফাইনালে ফ্রান্সের ডেভিড জাপানের শিনোহারাকে হারানর করার ঘটনাটি ২০০০ সালে অনেক বেশি বিতর্কিত হয়। এই সব বিতর্ক বন্ধ করতে হবে বলে জানিয়েছেন ইন্টারন্যাশনাল জুডো ফেডারেশন রেফারিং ডিরেক্টর হুয়ান কার্লোস। সিডনির ব্যপারটি এইমুহুর্তে অতীত হয়ে গেছে। তবুও দুর্ভাগ্যের বিষয় এই যে সে ঘটনাটি জুডোকে বিতর্কিত করেছে, বলে তিনি জানান। তাই সঠিক সিদ্ধান্ত এইযে আমরা এই ভিডিও প্রযুক্তিটি ব্যবহার করবো বিতর্ক এড়ানর খাতিরে। যেন এই ধরনের ধটনা দ্বিতীয়বার না ঘটে।
সিডনির অলিম্পিকে পুরুষ বিভাগের হেভিওয়েট ফাইনালে ফ্রান্সের ডেভিড জাপানের শিনোহারাকে হারানর করার ঘটনাটি ২০০০ সালে অনেক বেশি বিতর্কিত হয়। এই সব বিতর্ক বন্ধ করতে হবে বলে জানিয়েছেন ইন্টারন্যাশনাল জুডো ফেডারেশন রেফারিং ডিরেক্টর হুয়ান কার্লোস। সিডনির ব্যপারটি এইমুহুর্তে অতীত হয়ে গেছে। তবুও দুর্ভাগ্যের বিষয় এই যে সে ঘটনাটি জুডোকে বিতর্কিত করেছে, বলে তিনি জানান। তাই সঠিক সিদ্ধান্ত এইযে আমরা এই ভিডিও প্রযুক্তিটি ব্যবহার করবো বিতর্ক এড়ানর খাতিরে। যেন এই ধরনের ধটনা দ্বিতীয়বার না ঘটে

উপরে