শনিবার, ১৭ নভেম্বর, ২০১৮ | ৩রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

কুবিতে শিক্ষক সমিতির আন্দোলনে স্হবির একাডেমিক কার্যক্রম

প্রকাশের সময়: ১০:১২ অপরাহ্ণ - রবিবার | জানুয়ারি ২৯, ২০১৭

কারেন্টনিউজ ডটকম ডটবিডি:
কুমিল্লা বিশ্ববিদ্যালয়: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে শিক্ষক সমিতির অনির্দিষ্টকালের ক্লাস-পরীক্ষা বর্জন এবং শিক্ষার্থীদের ক্লাস-পরীক্ষার দাবিতে গত সপ্তাহ এবং আজ রবিবার মোট ২৫ টি চূড়ান্ত পরীক্ষা স্থগিত করা হয়েছে। এতে ক্রমেই দীর্ঘ হচ্ছে সেশন জটের আশঙ্কা।

পুরো সপ্তাহে শিক্ষক ও শিক্ষার্থীদের আন্দোলনে স্থবির হয়ে পড়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক শিক্ষার্থী জানান, ‘ক্যাম্পাসে বিভিন্ন আন্দোলনে আমরা চার বছরের কোর্স অনেক সময় ছয় বছরেও শেষ করতে পারি না’। এদিকে আজ রবিবারও সংকট নিরসনে কোন সিদ্ধান্ত না হওয়ায় এ সপ্তাহেও ক্লাস-পরীক্ষা হওয়া নিয়ে শঙ্কায় পড়েছেন শিক্ষার্থীরা।

গত বৃহস্পতিবার বিকাল ৫টা পর্যন্ত বেধে দেওয়া সময়সীমার মধ্যে ক্লাস-পরীক্ষা চালুর কোন আশ্বাস না দেওয়ায় শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে শিক্ষক বাস আটকে দেয়।

আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে শিক্ষক সমিতির নেতৃবৃন্দ কোন কিছু না বলে বিকাল ৫টায় অফিস সময় শেষে শিক্ষক বাস যেতে চাইলে প্রধান ফটকে শিক্ষার্থীরা তালা ঝুলিয়ে ফটকের সামনে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করতে থাকে। বেধে দেওয়া সময়সীমার মধ্যে ক্লাস-পরীক্ষা চালুর দৃশ্যমান কোন অগ্রগতি না হওয়ায় ১১ দফা দাবি থেকে সরে এসে ক্লাস-পরীক্ষা চালুর ১ দফা দাবিতে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেয় শিক্ষার্থীরা।

জানা যায়, হামলার শিকার বিশ্ববিদ্যালয়ের দুজন শিক্ষকের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয় প্রশাসন কর্তৃক মামলা দায়ের করাসহ ৬ দফা দাবিতে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণার পর ক্লাস-পরীক্ষা চালুসহ ১১ দফা দাবিতে গত ২২তারিখ থেকে ক্যাম্পাসে আন্দোলন করে আসছে সাধারণ শিক্ষার্থীরা।

সার্বিক বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.মোঃ আলী আশরাফ বলেন, সমস্যা সমাধানের জন্য আলোচনা চলছে।
খুব দ্রুতই সমাধানের আশ্বাস।

মোঃ মামুনুর রশিদ
কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

উপরে