মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৮ | ১০ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

মারা গেলেন ১৩০ স্ত্রীর স্বামী !

প্রকাশের সময়: ৭:৩০ পূর্বাহ্ণ - মঙ্গলবার | জানুয়ারি ৩১, ২০১৭

কারেন্টনিউজ ডটকম ডটবিডি:

ইন্টারন্যাশনাল ডেস্ক: নাইজেরিয়ার এক বিতর্কিত ধর্মপ্রচারক ১৩০ জন স্ত্রী রেখে ৯৩ বছর বয়সে মারা গেছেন। খবর বিবিসির।

মোহাম্মদ বেলো আবু বকর নামে ঐ ধর্মপ্রচারক ‘বাবা মাসাবা’ নামে পরিচিত। শনিবার অজ্ঞাত অসুস্থতাজনিত কারণে নিগার প্রদেশের বিদা শহরে মারা যান তিনি। রবিবার তার জানাজায় ব্যাপক সংখ্যক মানুষ অংশ নেয়।

নাইজেরিয়ারভিত্তিক গণমাধ্যম ডেইলি ট্রাস্টের এক প্রতিবেদনে বলা হয়েছে, ২০০৮ সালে তার ৮৬ জন স্ত্রী ছিল। তখন তিনি গণমাধ্যমের আকর্ষণের কেন্দ্রবিন্দুতে ছিলেন। তার মৃত্যুর সময় স্ত্রীর সংখ্যা ১৩০-এ গিয়ে দাঁড়িয়েছিল। এরমধ্যে বেশ কয়েকজন গর্ভবতী।

২০০৮ সালে বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছিল, মি: আবু বকরের ১৭০ জন সন্তান রয়েছে। কিন্ত সোমবার ডেইলি ট্রাস্টের প্রতিবেদনে বলা হয়েছে, মৃত্যুর সময় তিনি ২০৩ জন সন্তান এবং অনেক নাতি-নাতনি রেখে গেছেন।

২০০৮ সালে বিবিসিকে দেয়া এক সাক্ষাৎকারে তার স্ত্রীরা জানিয়েছিল, বিভিন্ন রোগের সাহায্য চাইতে গিয়ে আবু বকরের সঙ্গে তাদের পরিচয় হয়েছিল।

আবু বকর তখন বলেছিলেন, আমি তাদের(স্ত্রীদের) খুঁজে আনেনি। তারাই আমার কাছে এসেছিল। আমি মনে করি, সৃষ্টিকর্তাই আমাকে এই কাজটি করতে বলেছেন। আমি তাদের বিয়ে করেছি।

গানিয়েত মোহাম্মদ বেলো আবু বকরের স্ত্রীদের একজন। ২০ বছর ধরে তার সঙ্গে সংসার করছেন। যখন আবু বকরের সঙ্গে তার বিয়ে হয় তখন তিনি মাধ্যমিক স্কুলে পড়াশুনা করছিলেন। তার মা তাকে আবু বকরের কাছে পরামর্শের জন্য নিয়ে গিয়েছিলেন। তখনই তাকে বিয়ের প্রস্তাব দেন আবু বকর।

২০০৮ সালে তিনি বিবিসিকে বলেছিলেন, আমি তখন বলেছিলাম একজন বুড়ো মানুষকে বিয়ে করতে পারব না। তখন তিনি বলেছেন, এটি সরাসরি আল্লাহর নির্দেশ।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com

উপরে