বুধবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৮ | ৪ঠা আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

মুক্তিযোদ্ধারা পাচ্ছে ডিজিটাল সার্টিফিকেট ও আইডি কার্ড

প্রকাশের সময়: ৬:৩০ পূর্বাহ্ণ - বুধবার | ফেব্রুয়ারি ১, ২০১৭

কারেন্টনিউজ ডটকম ডটবিডি:

শরীয়তপুর: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, দেশব্যাপী প্রকৃত মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কার্যক্রম চলছে। যাচাই বাছাই শেষে মুক্তিযোদ্ধাদের ডিজিটাল কোড সম্বলিত সার্টিফিকেট ও আইডি কার্ড দেয়া হবে। এ লক্ষ্যে  ইতোমধ্যে আট ধরনের ডিজিটাল কোড সম্বলিত সার্টিফিকেটের নমুনা প্রস্তুত করা হয়েছে।

মঙ্গলবার শরীয়তপুর জেলার গোসাইহাট উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স উদ্বোধন শেষে মুক্তিযোদ্ধা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। প্রায় আড়াই কোটি টাকা ব্যয়ে  উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণ প্রকল্পের আওতায় এ কমপ্লেক্স নির্মাণ করা হয়।

সঠিকভাবে প্রকৃত মুক্তিযোদ্ধা তালিকাভুক্তকরণের অঙ্গীকার ব্যক্ত করে মন্ত্রী বলেন, বীর মুক্তিযোদ্ধাদের সম্মানে  ভূয়া মুক্তিযোদ্ধাদের ভাগ বসানো কোনভাবেই সহ্য করা হবে না।তিনি ভূয়া  মুক্তিযোদ্ধাদের চিহ্নিত করতে উপজেলা যাচাই বাছাই কমিটিকে শক্ত অবস্থান গ্রহণ করে সততার সঙ্গে কাজ করার আহ্বান জানান।

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন শরীয়তপুর -৩ আসনের সংসদ সদস্য  নাহিম রাজ্জাক,  মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ মাহমুদ রেজা খান, শিল্পপতি জেড এইচ শিকদার, শরীয়তপুর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে প্রমুখ।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com

উপরে