সোমবার, ১৯ নভেম্বর, ২০১৮ | ৫ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

সালমান শাহ’র স্ত্রী সামিরা এখন কোথায়, কি করছেন?

প্রকাশের সময়: ৭:০০ পূর্বাহ্ণ - বৃহস্পতিবার | ফেব্রুয়ারি ২, ২০১৭

  কারেন্টনিউজ ডটকম ডটবিডিঃ বাংলাদেশের চলচ্চিত্রে নব্বইয়ের দশকের অন্যতম শ্রেষ্ঠ ও সুদর্শন নায়কের নাম সালমান শাহ। মাত্র চার বছরের চলচ্চিত্র জীবন তার। সোহানুর রহমান সোহানের হাত ধরে কেয়ামত থেকে কেয়ামত চলচ্চিত্রের মাধ্যমে চলচ্চিত্রজগতে পদার্পন করেন সালমান শাহ। প্রথম ছবিতেই জনপ্রিয়তা অর্জন করতে সক্ষম হন। তারপর আর পিছনে ফিরে তাকাতে হয় নি তাকে। একের পর এক ব্যবসাসফল চলচ্চিত্র উপহার দিয়ে গেছেন। সবারই স্বপ্ন ছিল যে এভাবেই বুঝি সালমান শাহ তার দর্শকদের হিট ছবি উপহার দিয়ে যাবেন কিন্তু সে স্বপ্ন সবার পূরণ হল না। প্রিয় নায়কের অকাল মৃত্যু সবার স্বপ্নকে চূর্ণ বিচূর্ণ করে দিয়েছে এবং তার মৃত্যু রহস্যটি এখনো অন্তরালে রয়েছে।

এদিকে সালমানের মৃত্যুর কয়েক বছর পরেই সামিরা আবার বিয়ে করে সংসার জীবন শুরু করেন এবং সে ঘরে তার তিন সন্তান রয়েছে। বর্তমানে স্বামী-সন্তান সহ সামিরা থাইল্যান্ডে দীর্ঘদিন প্রবাস জীবন কাটাচ্ছেন এবং জানা গিয়েছে সেখানে তার অন্যান্য নিকটাত্মীয়রাও থাকেন।

স্বামীর সাথে সামিরা
স্বামীর সাথে সামিরা

মাত্র ২১ বছর বয়সী সালমান শাহের সাথে তার মা নীলা চৌধুরীর ঘনিষ্ঠ বান্ধবীর মেয়ে সামিরার বিয়ে দেওয়া হয়। তবে সে সময়ে তাদের জুটি বেশ অসাধারণ ছিল বলে সবার কাছে সেটি মানানসই ছিল।

পরিবারের সাথে সামিরা
পরিবারের সাথে সামিরা

সামিরার বাবা ছিলেন জাতীয় দলের প্রাক্তন উইকেটকিপার-অধিনায়ক শফিকুল হক হীরা এবং মা থাইল্যান্ডের নাগরিক চট্টগ্রামের বিউটিপার্লার ব্যবসায়ী লুসি।

সামিরার সন্তানদের সেলফি
সামিরার সন্তানদের সেলফি

সালমান শাহ’র সাথে বিয়ের পর বেশ ভালোভাবেই তাদের সংসার জীবন কাটছিল। মায়ের মত সামিরাও বিউটি পার্লারের কাজে বেশ আগ্রহী ছিলো এবং ঢাকায় একটি বিউটি পার্লারও খুলেছিলো সামিরা।

mother samira
মা বোনদের সাথে সামিরা

এদিকে সিনেমায় সালমান শাহর অভিনয়ের দাপট যেন বেড়েই চলেছিল আর এইসময় তার নায়িকা হিসেবে হিট ছিলেন নায়িকা মৌসুমি। কিন্তু তাদের দুজনকে নিয়ে পত্রিকায় কিছু অসঙ্গতিপূর্ণ কথা লেখা হচ্ছিলো যার কারণে পরবর্তীতে মৌসুমি তার সাথে আর কোন ছবিতে অভিনয় করেননি। তবে বিষয়টি সত্য কিনা তা এখনো প্রশ্নবিদ্ধ।

family other
পরিবারের অন্যান্য আত্মীয়দের সাথে সামিরা

এদিকে মৌসুমির পর সালমান-শাবনুর জুটি তুমুল জনপ্রিয়তা পায় এবং তারা একসাথে প্রচুর ছবিতে কাজ করতে থাকেন। সালমানের সর্বমোট মুক্তিপ্রাপ্ত ২৭টি ছবির ১৪টিতেই তার নায়িকা ছিলেন শাবনুর। স্বাভাবিকভাবেই এই জুটিকে নিয়ে ইন্ডাস্ট্রির ভেতরে-বাইরে কানাঘুষা শুরু হয়। আর এতে করে সালমানের সাথে সামিরার মনোমানিল্য ঘটতে থাকে।

samira market
ঘনিষ্ঠদের সাথে সামিরার মুহূর্ত

১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর বাংলাদেশের জনপ্রিয় নায়ক সালমান শাহ অকাল মৃত্যুবরণ করেন। তারই এই মৃত্যুর ঘটনাকে অপমৃত্যু বলা হলেও পরবর্তীতে এটিকে হত্যাকাণ্ড বলে দাবি করেন সালমানের মা বাবা এবং মা নীলা চৌধুরী সালমানের স্ত্রী, শ্বশুর, শাশুড়িসহ কয়েকজনকে আসামি করে আদালতে হত্যা মামলা করেন। কিন্তু তদন্ত করেও কোন সুফল মেলেনি এবং সেটিকে আত্মহত্যার ঘটনা হিসেবে উল্লেখ করা হয়। এই পর্যায়ে পুরো ব্যাপারটি খুবই নোংরা পর্যায়ে চলে যায়। নীলা চৌধুরী অভিযোগ করেন, সামিরার সাথে বিতর্কিত ব্যবসায়ী আজিজ মোহাম্মদ ভাইয়ের অবৈধ সম্পর্ক গড়ে উঠেছিল এবং এ দু’জন মিলে সালমানকে হত্যা করেছে। সামিয়া পালটা অভিযোগ করেন যে নীলা চৌধুরীই আজিজ ভাই সহ অনেক পুরুষকে তার বাড়িতে নিয়ে আসত এবং এটা নিয়ে সালমান ও তার বাবা নীলার উপর ক্ষুদ্ধ ছিলেন। এছাড়া সামিরা পুরো ঘটনার জন্য সালমান-শাবনুরের প্রেমকেও দায়ী করে।  তথ্য ও ছবি সূত্রঃ ইউটিউব       

উপরে