বুধবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৮ | ১১ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

ভালোবাসা দিবসের আগেই

প্রকাশের সময়: ১১:৩০ অপরাহ্ণ - রবিবার | ফেব্রুয়ারি ৫, ২০১৭

এরইমধ্যে শুরু হয়ে গেছে উৎসবের আমেজ, ভালোবাসা দিবস বলে কথা। বিশেষ এই দিনের অপেক্ষায় ভালোবাসার মানুষগুলোর কাটে পুরো বছর। আর সব উৎসবেই আমরা চাই নিজেকে সুন্দর করে সাজিয়ে নিতে।

ভালোবাসা দিবসে কাঙ্ক্ষিত সৌন্দর্য পেতে সকলের মাঝে অনন্য ও আকর্ষণীয়ভাবে উপস্থাপন করে প্রিয়জনকে চমকে দিতে আজ থেকেই ত্বকের যত্ন নিতে হবে। বিস্তারিত জানাচ্ছেন ওমেন্স ওয়ার্ল্ডের পরিচালক বিউটি এক্সপার্ট ফারনাজ আলম।
ত্বক 
১ পিস পাউরুটি, এক চামচ মধু, ২ চা চামচ দুধ, আধা চা চামচ কমলালেবুর রস মিশিয়ে যেখানে ব্ল্যাক ও হোয়াইট হেডস আছে সেখানে লাগিয়ে রাখুন ১০ মিনিট, শুকিয়ে গেলে পানি দিয়ে হালকা ম্যাসাজ করে ধুয়ে নিন। সপ্তাহে ৩দিন ব্যবহার করুন।
হাতের যত্ন
অতিরিক্ত নেইল পলিশ ব্যবহার করা ক্ষতিকর। তাই মাঝে মাঝে নখকে স্বাভাবিক অবস্থায় রাখা উচিত
সপ্তাহে অন্তত একদিন হাতে প্যাক লাগান। মুলতানি মাটি, চন্দন পাউডার ও গুঁড়াদুধ ১ চামচ করে নিয়ে এর সঙ্গে একটা আস্ত পাকা কলা, দু’চামচ মধু ও একটি পাতিলেবুর রস মিশিয়ে প্যাক বানিয়ে পুরো হাতে লাগান। কিছুটা শুকিয়ে গেলে ভেজা হাতে ঘষে ঘষে তুলে ফেলুন
পায়ের যত্ন
প্রতিদিন গোসলের আগে তেল মেখে নিন। তারপর সাবান মেখে স্ক্র্যাবার দিয়ে পায়ের চামড়া, গোড়ালি, আঙ্গুলের কোণ ও ধারগুলো পরিষ্কার করুন। নেল ব্রাশ দিয়ে নখের চারপাশ, মাঝখানের অংশও পরিষ্কার করুন
প্রতিদিন রাতে ঘুমানোর আগে কোনো ভালো ক্রিম দিয়ে পা মাসাজ করবেন। এতে পায়ের সৌন্দর্য বাড়বে

নিয়মিত এভাবে পরিচর্যা করলে সারা বছরই থাকতে পারবেন আকর্ষণীয় এবং ঈর্ষণীয় সুন্দর।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com

উপরে