বুধবার, ১৪ নভেম্বর, ২০১৮ | ৩০শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

কুষ্টিয়ায় আবু বকর হত্যা মামলায় ৬ জনের ফাঁসির আদশে

প্রকাশের সময়: ১২:৫১ অপরাহ্ণ - মঙ্গলবার | ফেব্রুয়ারি ৭, ২০১৭

কারেন্টনিউজ ডটকমডটবিডি: কুষ্টিয়ায় আবু বক্কর সিদ্দিক (৩০) নামে এক ভ্যানচালককে হত্যার দায়ে ৬ জনের বিরুদ্ধে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার বেলা সাড়ে ১২টায় কুষ্টিয়ার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রেজা মো. আলমগীর হাসান এ রায় প্রদান করেন। এসময় ৫ আসামি আদালতে উপস্থিত ছিলেন। এদের মধ্যে রাশিদুল ইসলাম নামে এক আসামি পলাতক রয়েছেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন, সাজ্জাদ, মাজেদ, শুকচাদ, রাশিদুল ইসলাম, কালাই ও মনছের আলী।

কুষ্টিয়া আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাড. অনুপ কুমার নন্দী জানান, ২০১২ সালের ১০ জুন রাত সাড়ে ৭টায় সদর উপজেলার জোতপাড়া গ্রামের আব্দুল জলিলের ছেলে ভ্যানচালক আবু বক্কর সিদ্দিককে বাড়ি থেকে ডেকে নিয়ে যায় একই এলাকার সাজ্জাদ ও মাজেদ নামে দুই যুবক।

পরের দিন সকাল ৭টায় জোতপাড়া গ্রামের কাঞ্চিখালী মাঠের মধ্যে আবু বক্কর সিদ্দিকের গলাকাটা মরদেহ পাওয়া যায়। এ ঘটনায় ওই দিন নিহতের বড় ভাই নুর হক মন্ডল বাদী হয়ে সাজ্জাদ ও মাজেদকে প্রধান আসামি করে ৭ জনের নাম উল্লেখ করে কুষ্টিয়া মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এদের মধ্যে কামরুল ইসলাম পুলিশের সঙ্গে ক্রসফায়ারে নিহত হন।

স্বাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আসামিদের বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণীত হওয়ায় বিচারক তাদের ফাঁসির আদেশ দেন। পরে তাদের জেলা কারাগারে পাঠানো হয়।

উপরে