বুধবার, ১৪ নভেম্বর, ২০১৮ | ৩০শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

ভৈরবে বিল ভরাটের দায়ে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

প্রকাশের সময়: ২:০৫ অপরাহ্ণ - সোমবার | ফেব্রুয়ারি ১৩, ২০১৭

কারেন্টনিউজ ডটকম ডটবিডি:

ভৈরব: কিশোরগঞ্জের ভৈরবের ভৈরবপুর এলাকায় প্রাকৃতিক জলাশয় অবৈধভাবে ভরাটের দায়ে গোধূলী সিটি নামের একটি আবাসন প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।
গতকাল রোববার রাত সাড়ে ১১টার দিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ভৈরব উপজেলা সহকারী কমিশনার (ভূমি) চিত্রা শিকারী পরিচালিত ভ্রাম্যমাণ আদালত এ জরিমানা করেন গোধূলী সিটির চেয়ারম্যান ছিদ্দিক মিয়াকে। বিষয়টি  নিশ্চিত করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট চিত্রা শিকারী।
আদালত সূত্র জানায়, গোধূলী সিটি কর্তৃপক্ষ রাতের আঁধারে গোপনে স্থানীয় সাতমুখী বিলের একাংশে অবৈধভাবে মাটি ভরাট করছে, এমন সংবাদ পেয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট চিত্রা শিকারীর নেতৃত্বে অভিযান চালায় ভূমি প্রশাসন। স্থানীয় হাইওয়ে থানার পেছনে এলাকার প্রাচীনতম প্রাকৃতিক জলাশয় সাতমুখী বিলের পূর্বতীরের একাংশে ট্রাকে করে মাটি ভরাট করতে দেখতে পেয়ে শ্রমিকদের আটক করে পুলিশ। এ সময় আটক শ্রমিকরা গোধূলী সিটির হয়ে মাটি ভরাটের কাজ করছেন বলে জানান। পরে ভ্রাম্যমাণ আদালত দোষী সাব্যস্ত করে গোধূলী সিটির চেয়ারম্যান ছিদ্দিক মিয়াকে ৫০ হাজার টাকা জরিমানা করেন। একই সঙ্গে আটক শ্রমিকদের ছেড়ে দেওয়ার নির্দেশ দেওয়া হয়।

এ প্রসঙ্গে জানতে চাইলে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ভৈরব উপজেলার সহকারী কমিশনার (ভূমি) চিত্রা শিকারী এনটিভি অনলাইনকে জানান, দীর্ঘদিন ধরে স্থানীয় বেশ কিছু ভূমিদস্যু সরকারি খাস খাল-বিল গোপনে ভরাট করে কৌশলে নিজেদের দখলে নেওয়ার পাঁয়তারা করছে। এরই ধারাবাহিকতায় এই অপচেষ্টা। কিন্তু ভৈরবের উপজেলা ও ভূমি প্রশাসন এ বিষয়ে খুবই তৎপর। যারাই এমন অপচেষ্টা করবেন, তারাই আজকের মতো এমন দণ্ডের মুখোমুখি হবেন। তিনি ওই অপচক্রটির তৎপরতা রোধে স্থানীয় সচেতন লোকজনের সহায়তা কামনা করেন।

রাজীবুল হাসান
ভৈরব প্রতিনিধি

উপরে