মঙ্গলবার, ১৩ নভেম্বর, ২০১৮ | ২৯শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

মামলা তুলে নিতে বাদীকে এন-কাউন্টারের হুমকি : এসআই মহিউদ্দিন

প্রকাশের সময়: ৩:০৪ অপরাহ্ণ - মঙ্গলবার | ফেব্রুয়ারি ১৪, ২০১৭

কারেন্টনিউজ ডটকম ডটবিডি:

বরিশাল জেলা প্রতিনিধিঃ এবারমামলা তুলে নিতে বাদীকে এন-কাউন্টারের হুমকি দিয়ছে চাঁদাবাজী মামলার আসামী বরিশাল কোতয়ালী মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মো. মহিউদ্দিন।

আর তাই হুমকীতে পালিয়ে বেরানো মামলার বাদী এবং স্বাক্ষিরা প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের কাছে মামলার সুষ্ঠু তদন্ত এবং এসআই মহিউদ্দিনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের দাবী তুলেছেন।

আজ মঙ্গলবার বেলা ১২টায় শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসআই মহিউদ্দিন এবং তার সহযোগিদের বিরুদ্ধে এমন অভিযোগ ও দাবী জানিয়েছেন।

বরিশাল প্রেসক্লাবের সাংবাদিক মাঈনুল হাসান মিলনায়তে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন পুলিশের বিরুদ্ধে দায়েরকৃত মামলার বাদী রিপন মৃধা।

লিখিত বক্তব্যে তিনি বলেন, বরিশাল নগরীর রূপাতলী এলাকার বাসিন্দা রিপন মৃধা, মোঃ আফজাল হোসেন, মোঃ রিপন আকনসহ ৪/৫ জন নার্হল প্রোপারিটি প্রতিষ্টান পরিচালনার মাধ্যমে জমি-জমার ব্যবসা করে জিবিকা নির্বাহ করে আসছেন।

এ অবস্থায় ২০১৬ সালের ১৭ অক্টোবর ও ২৭ অক্টোবর কোতয়ালী মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মহিউদ্দিন বিভিন্ন সময় তাদের কাছে ৩ লাখ টাকা চাদা দাবী করে।

চাঁদার টাকা না দেয়ায় রিপন মৃধা, মোঃ আফজাল হোসেন ও মোঃ রিপন আকনকে এন-কাউন্টারের হত্যার ভয় দেখিয়ে একটি মিথ্যে মামলা দায়ের করেন। এর পাশাপাশি তাদের উপর শারিরিক নির্যাতন চালায়। এতে জেলখানার হাসপাতালে দীর্ঘদিন চিকিৎসাধীনও ছিলেন তারা।

২ মাস ১৮ দিন ওই তিন জন হাজত বাস করেন। পরবর্তিতে জামিনে মুক্তি পান। এরপরই গত ৮ ফেব্র“য়ারী রিপন মৃধা বাদী হয়ে বরিশাল চীফ মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট আদালতে এসআই মহিউদ্দিনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। আদালতের বিচারক মোঃ আলী হোসাইন মামলাটি তদন্তের জন্য মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেটকে নির্দেশ দেন।

এদিকে মামলা দায়েরের পর থেকেই এসআই মহিউদ্দিনসহ তার সহযোগী বেশ কয়েকজন গত কয়েক দিন ধরে ফের এন-কাউন্টারের ভয় দেখিয়ে যাচ্ছে বাদী ও মামলা স্বাক্ষিদের।

মামলা উত্তোলনের জন্য এসআই মহিউদ্দিনের অব্যহত হুমকী-ধামকীতে জীবনের নিরাপত্তাহীনতায় ভূগছেন বাদী ও স্বাক্ষিরা। এ অবস্থায় ভূক্তভূগীরা এসআই মহিউদ্দিনের বিরুদ্ধে প্রশাসনের ব্যবস্থা নেয়ার দাবী জানিয়েছেন।

সংবাদ সন্মেলনে আরো উপস্থিত ছিলেন ওই মামলার স্বাক্ষী ও ব্যবসায়ীক পার্টনার আলী রেজা খান, মো. শামিম খান, বিপন আকন, মোতালেব সিকদার, মনু হাওলাদার, আফজাল খান ও মো. শহীদুল ইসলাম।

সাঈদ বারী

বরিশাল জেলা প্রতিনিধি

উপরে