বুধবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৮ | ১১ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

প্রাগে আন্তর্জাতিক বিতর্ক প্রতিযোগিতায় জেদ্দা বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুলের অংশগ্রহন

প্রকাশের সময়: ১১:১১ পূর্বাহ্ণ - শুক্রবার | ফেব্রুয়ারি ১৭, ২০১৭
কারেন্টনিউজ ডটকমডটবিডিঃ
সৌদি আরব, প্রতিনিধিঃ জেদ্দা বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল, ইংলিশ শাখার ১১জন ছাত্রছাত্রী এবং ৩জন শিক্ষকের সমন্বয়ে ১৪জন ৭দিনের শিক্ষা সফরে চেক প্রজাতন্ত্রের রাজধানী ও প্রধান শহর প্রাগে যাচ্ছেন ১৬ফেব্রুয়ারি, বৃহস্পতিবার।  সফরকারী দলের নেতৃত্ব দিচ্ছেন বিদ্যালয়ের উপাধ্যক্ষ মোহাম্মদ আবদুল কাইয়ূম। মূলতঃ প্রাগে চার্লস বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠেয় বসন্তকালীন বির্শ্ব বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেন তাঁরা। বিশ্বের আরো ৪২টি দেশের প্রতিযোগিরা এই বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেন।
এই শিক্ষাসফর উপলক্ষ্যে বিদ্যালয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে বিদ্যালয় পরিচালনা পরিষদ। পরিষদ চেয়ারম্যান কাজী নেয়ামুল বশির, ভাইস-চেয়ারম্যান গিয়াস উদ্দিন মাহমুদ, সদস্য ইয়াহিয়া চৌধুরী, মোহাম্মদ ইলিয়াস, ডা. মাহবুব উল্লাহ, আতিকুল ইসলাম আলভী, মোহাম্মদ মুসা খানসহ বিদ্যালয়ের অধ্যক্ষ ড. আবদুল বাকি উপস্থিত ছিলেন।
উপাধ্যক্ষ মোহাম্মদ আবদুল কাইয়ূমের সঞ্চালনায় অধ্যক্ষ ড. আবদুল বাকিসহ পরিচালনা পরিষদ সদস্যগণ বক্তব্য রাখেন। তারা এই শিক্ষা সফর তথা আন্তর্জাতিক বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণের গুরুত্ব তুলে ধরে, ছাত্রছাত্রীদেরকে নিজেদের মেধার উৎকর্ষতা প্রদর্শন এবং বিদ্যালয়ের জন্যে সুনাম বয়ে আনার আহ্বান জানান। তাঁরা বলেন পূর্বে অত্র বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা আমেরিকায় ভ্রমণে গিয়ে সুনাম বয়ে এনেছিল এবং নিজেদেরকে সমৃদ্ধ করেছে। এরই ধারাবাহিকতায় এবারের সফর সফল হবে বলে তারা আশাবাদ ব্যাক্ত করেন।
পরিষদ চেয়ারম্যান কাজী নেয়ামুল বশির বলেন, নিঃসন্দেহে এমন একটি আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশগ্রহণ বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল (ইংলিশ শাখা) জেদ্দা-এর জন্যে শিক্ষনীয় এবং গৌরবের। প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্যে ছাত্রছাত্রীদের অনুপ্রাণিত করাসহ তাদেরকে প্রস্তুতি গ্রহণে সহায়তার জন্যে তিনি অধ্যক্ষ, উপাধ্যক্ষ এবং শিক্ষকগণকে ধন্যবাদ জানান। সর্বোপরি এই শিক্ষা সফরের সাফল্য কামনা করেন তিনি। তিনি উপস্থিত টিভিচ্যানেল ও সংবাদ পত্রের প্রতিনিধিগণকে আন্তরিক ধন্যবাদ জানান।
Social Media Auto Publish Powered By : XYZScripts.com

উপরে