বুধবার, ২১ নভেম্বর, ২০১৮ | ৭ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

কুষ্টিয়ায় ‘পাসপোর্ট সেবা সপ্তাহ ২০১৭’ উদ্বোধন

প্রকাশের সময়: ৯:৩৪ পূর্বাহ্ণ - সোমবার | ফেব্রুয়ারি ২৭, ২০১৭

কারেন্টনিউজ ডটকম ডটবিডি:

শামীমা জামাল রিংকী, কুষ্টিয়া: ‘পাসপোর্ট নাগরিক অধিকার নিঃস্বার্থ সেবাই অঙ্গীকার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে কুষ্টিয়ায় পালিত হচ্ছে ‘পাসপোর্ট সেবা সপ্তাহ ২০১৭’।

রোববার সকালে কুষ্টিয়া কেন্দ্রীয় বাস টার্মিনাল সংলগ্ন এলাকায় আঞ্চলিক পাসপোর্ট অফিসে কুষ্টিয়ার জেলা প্রশাসক মোঃ জহির রায়হান পাসপোর্ট সেবা সপ্তাহের উদ্বোধন করেন।

সপ্তাহব্যাপী এই সেবা ২৫ ফেব্রুয়ারী থেকে শুরু হয়েছে। আর তা চলবে আগামী ২ মার্চ পর্যন্ত।

সেবা সমূহের মধ্যে থাকছে পাসপোর্টফরম পূরণ পূর্বক তথ্য সহায়ক লিফলেট প্রদান, গ্রাহকদের সেবার মান ও সচেতনতা বৃদ্ধির লক্ষে তথ্য কেন্দ্র, অফিস দালাল মুক্ত করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন ও সঠিক সময়ে পাসপোর্ট পাওয়ার নিশ্চয়তা প্রদান।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- কুষ্টিয়ার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মুজিব উল ফেরদৌস, কুষ্টিয়া আঞ্চলিক পাসপোর্ট অফিসের উপ-সহকারী পরিচালক মেহেদী হাসানসহ  অন্যান্য কর্মকর্তারা ও পাসপোর্ট করতে আসা নাগরিকবৃন্দ।

পাসপোর্ট অফিসের উপ-সহকারী পরিচালক মেহেদী হাসান জানান, নাগরিকরা যেন সহজেই পাসপোর্ট গ্রহন করতে পারে সে জন্য আমরা সর্বদা কাজ করে যাচ্ছি। আবেদনকারীর যে কোন সমস্যার তাৎক্ষণিক সমাধান করা হবে। এ উপলক্ষে পাসপোর্ট অফিসকে সাজানো হয়েছে বর্ণিল সাজে।

প্রসঙ্গত, মেশিন রিডেবল পাসপোর্ট (এমআরপি) সহজে মানুষের হাতে পৌঁছে দিতে ২০১৩ সালের শুরুতে চালু হয় এই আঞ্চলিক অফিসের কার্যক্রম।

উপরে