শুক্রবার, ১৬ নভেম্বর, ২০১৮ | ২রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

খাদিজা হত্যাচেষ্টা মামলায় বদরুলের যাবজ্জীবন কারাদন্ড

প্রকাশের সময়: ১২:০০ অপরাহ্ণ - বুধবার | মার্চ ৮, ২০১৭

কারেন্টনিউজ ডটকমডটবিডি:

সিলেটের কলেজছাত্রী খাদিজা বেগম নার্গিস হত্যাচেষ্টা মামলার রায় ঘোষণা হয়েছে। এ মামলার একমাত্র আসামি ছাত্রলীগ নেতা বদরুল আলমের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার বেলা ১১টায় সিলেট মহানগর দায়রা জজ আকবর হোসেন মৃধা বাংলায় চাঞ্চল্যকর এ মামলার রায় ঘোষণা করেন।বদরুলের যাবজ্জীবন

গত রোববার মামলার উভয় পক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে বিচারক বুধবার রায়ের দিন নির্ধারণ করেছিলেন। সিলেটের মুখ্য মহানগর হাকিম আদালতে মামলার সাক্ষ্য গ্রহণ প্রক্রিয়া সম্পন্ন হলেও গত ১ মার্চ মামলাটি মহানগর দায়রা জজ আদালতে স্থানান্তর করা হয়। হাকিম আদালতে একমাত্র আসামি ছাত্রলীগ নেতা বদরুল আলমের সর্বোচ্চ শাস্তি দেওয়ার ক্ষেত্রে সীমাবদ্ধতা থাকায় রাষ্ট্র ও বাদীপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে মামলাটি দায়রা জজ আদালতে স্থানান্তর করা হয়।
গত বছরের ৩ অক্টোবর পরীক্ষার হল থেকে বের হয়ে বান্ধবীকে সঙ্গে নিয়ে যাওয়ার পথে এমসি কলেজের পুকুরপাড়ে খাদিজার ওপর ধারালো চাপাতি নিয়ে হামলা চালায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবি) ছাত্রলীগের সহসম্পাদক বদরুল। সিলেট সরকারি মহিলা কলেজের স্নাতক (পাস কোর্স) দ্বিতীয় বর্ষের ছাত্রী খাদিজা।
হামলার পরদিন সমকালের প্রথম পাতায় ‘সিলেটে কলেজছাত্রীকে কুপিয়ে রক্তাক্ত করল ছাত্রলীগ নেতা’ শিরোনামে সচিত্র প্রতিবেদন প্রকাশিত হয়। এ ছাড়া হামলার সময় প্রত্যক্ষদর্শীদের অনেকের মোবাইল ফোনে ধারণ করা ভিডিও ভাইরাল হয়ে যায়।
দীর্ঘদিন ঢাকার স্কয়ার হাসপাতাল ও সর্বশেষ সাভারের সিআরপিতে চিকিৎসা নিয়ে গত ২৪ ফেব্রুয়ারি সিলেটে ফেরেন খাদিজা।

উপরে