বুধবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৮ | ৪ঠা আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

পাবনায় নকল এনার্জি ড্রিংক কারখানার তিন লাখ টাকা জরিমানা

প্রকাশের সময়: ৮:৩৬ অপরাহ্ণ - বৃহস্পতিবার | মার্চ ৯, ২০১৭


কারেন্টনিউজ ডটকম ডটবিডি:
আব্দুল লতিফ রঞ্জু ,পাবনা প্রতিনিধি: পাবনা শহরের শিবরামপুর জুবিলি ট্যাংকপাড়া এলাকায় ‘ডোরা ফুড প্রোডাক্টস’ নামের একটি কারখানায় র‌্যাব-১২ পাবনা ক্যাম্পের একটি দল অভিযান চালিয়ে কোটি টাকা মূল্যে স্বাস্থ্যের জন্য ক্ষতিকর যৌন উত্তেজক এনার্জি ড্রিংক, ড্রিংক তৈরীর সরঞ্জাম ও কেমিক্যাল জব্দ করেছে। পরে কারখানার মালিক কে তিন লাখ টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদলত।
র‌্যাব জানায়, শিবরামপুর জুবিলি ট্যাংকপাড়া এলাকার জনৈক হায়দার আলী নামের এক ব্যক্তি তার বাড়ির অভ্যন্তরে অনুমোদনহীন ‘ডোরা ফুড প্রডাক্টস’ নামে নকল এনার্জি ড্রিংক তৈরীর কারখানা গড়ে তোলে। যে কারখানায় র্দীর্ঘদিন ধরে নাম সর্বস্ব বিভিন্ন কোম্পানীর মোড়কে যৌন উত্তেজক নকল এনার্জি ড্রিংক, সফট ড্রিংক, হজমী, ওরালস্যালাইন, হার্বাল সিরাপ ও ঔষধ উৎপাদন করে বাজারজাত করে আসছিল। এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১২ পাবনা ক্যাম্পের কোম্পানী কমান্ডার লেফটেন্যান্টে রুহুল আমিন বিএনভিআর ও স্কোয়াড কমান্ডার এএসপি থোয়াইঅংপ্রু মারমার নেতৃত্বে বৃহস্পতিবার দুপুরে র‌্যাবের একটি দল ওই কারখানায় অভিযান চালায়। অভিযানে প্রায় কোটি টাকা মুল্যের নকল এনার্জি ড্রিংক ও ড্রিংকস তৈরীর সরঞ্জাম, কেমিক্যাল জব্দ করা হয়। জব্দকৃত এনার্জি ড্রিংক ও পন্যের মধ্যে রয়েছে, হাই সুপারম্যান, ডাবল হর্স, সেভেন হর্স পাওয়ার, লাভ ফর এভার, এক্সম্যান ফিলিংস, নাইট পাওয়ার, পাগলু ফিলিংস। এছাড়াও রয়েছে ডোরা টেস্টি হজমী, ডিফেডাল ট্যাবলেট, ডোরা অরেঞ্জ হজমী, ডোরা ওরাল স্যালাইন, ডোরা কচি ডাব,। আর এসব নকল এনার্জি ড্রিংক, সফট ড্রিংক সহ অন্যান্য সব পন্যের বোতলে-প্যাকের মোড়ক ব্যবহার করা হয়েছে ডোরা ফুড প্রডাক্টস লিমিটেড,  এম আর বি অ্যান্ড বেভারেজ লিমিটেড, আর এস ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড, ইউনি হার্বস লিমিটেড, ইউ.এস.এফ বেভারেজ সহ বিভিন্ন কোম্পানীর নাম। আর উৎপাদন হিসেবে রয়েছে মেড ইন চায়না, মেড ইন ইউএসএ লেখা।
পরে কারখানার মালিক হায়দার আলীকে ভ্রাম্যমান আদালতে হাজির করা হলে আদালতের বিচারক নির্বাহী ম্যাজিষ্ট্রেট ইয়াছমিন মনিরা অনুমোদনহীন নকল এনার্জি ড্রিংক ও নকল ঔষধ তৈরী ও বাজারজাত করার দায়ে কারখানার মালিক হায়দার আলীকে তিন লাখ টাকা জরিমানা করে। পরে জব্দকৃত এনার্জি ড্রিংক সহ অন্যান্য সামগ্রী ধ্বংস করা হয়।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com

উপরে