মঙ্গলবার, ২০ নভেম্বর, ২০১৮ | ৬ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

বেনাপোল হাইস্কুলে ব্যবহারিক পরীক্ষার জন্য টাকা আদায়

প্রকাশের সময়: ৯:১৬ অপরাহ্ণ - বৃহস্পতিবার | মার্চ ৯, ২০১৭

কারেন্টনিউজ ডটকম ডটবিডি:

ইয়ানুর রহমান,যশোর: যশোরের বেনাপোল হাইস্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে এসএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে ব্যবহারিক পরীক্ষার খাতায় স্বাক্ষরের নামে অবৈধভাবে টাকা আদায়ের অভিযোগ পাওয়া গেছে।

অভিভাবক সূত্রে জানা গেছে, চলতি বছর বেনাপোল হাইস্কুল থেকে বিজ্ঞান, মানবিক ও বাণিজ্য (ব্যবসা) শাখায় প্রায় তিন শতাধিক শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছে। এদের মধ্যে বিজ্ঞান বিভাগের ৬৫ জন ও বাকিরা মানবিক ও বাণিজ্য বিভাগের। এসব শিক্ষার্থীর পদার্থ, রসায়ন, জীববিজ্ঞান, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি, শারীরিক শিক্ষা, কৃষি শিক্ষা বিষয়ের ব্যবহারিক পরীক্ষা রয়েছে। বিদ্যালয়টির প্রধান শিক্ষক শওকত আলী ব্যবহারিক পরীক্ষার খাতায় স্বাক্ষর করা বাবদ বিজ্ঞান শাখার পরীক্ষার্থী প্রতি ৩০০ টাকা এবং মানবিক ও বাণিজ্য শাখার পরীক্ষার্থী প্রতি ১৫০ টাকা আদায় করেন।

এ ব্যাপারে প্রধান শিক্ষক শওকত আলীর কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘৩০০ টাকা করে নেওয়া হয়নি। তবে ৫০ টাকা করে নেওয়া হয়েছে। বাইরে থেকে আসা শিক্ষকসহ যারা ব্যবহারিক পরীক্ষার খাতা দেখবেন তাদের আপ্যায়নের জন্য এ টাকা নেওয়া হয়েছে।’

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হাফিজুর রহমান বলেন, ‘এভাবে টাকা নেওয়া নিষিদ্ধ। আমি বিষয়টি খোঁজ খবর নিয়ে আপনাকে জানাবো।’

শার্শা উপজেলা নির্বাহী অফিসার আব্দুস সালাম জানান, কোনো পরীক্ষার্থীর কাছ থেকে টাকা নেওয়া সম্পূর্ণ নিষিদ্ধ। অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

উপরে