মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৮ | ১০ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

বিদেশি সাংবাদিক হেনস্থার অভিযোগে হোটেল মালিক গ্রেপ্তার

প্রকাশের সময়: ৫:৫৪ অপরাহ্ণ - সোমবার | মার্চ ১৩, ২০১৭

কারেন্টনিউজ ডটকম ডটবিডি:

কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়ার এক হোটেলে এ্যালিসন জয়েস নামে মার্কিন নারী সাংবাদিককে  হেনস্থার অভিযোগে ওই হোটেলের মালিক বিশ্বনাথ সাহা বিশুকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার দুপুর ১টার দিকে শহরের ছয় রাস্তা মোড় থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

কুষ্টিয়া মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহাবুদ্দিন চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন।

গতকাল রোববার বিদেশি ফটো সাংবাদিক এ্যালিসন জয়েসের পক্ষে কুষ্টিয়া জেলা প্রশাসক ও পুলিশ সুপারের নিকট লিখিত অভিযোগ করেন সুফি ফারুক ইবনে আবুবকর নামে এক ব্যক্তি।

জানা গেছে, নারীদের নিয়ে কাজ করতে কুষ্টিয়া এসেছিলেন আমেরিকান ফ্রি-ল্যান্স ফটোজার্নালিস্ট এ্যালিসন জয়েস। গত ৬ মার্চ রাতে শহরের ছয় রাস্তার মোড়ে অবস্থিত খেয়া আবাসিক হোটেলে অবস্থানের সময় রাত ১টার দিকে হোটেলের মালিক পক্ষের অংশীদার বিশ্বনাথ সাহা বিশু মদ্যপ অবস্থায় তার কক্ষে প্রবেশ করতে মোবাইলে ফোন দেন।  এ সময় বিকল্প চাবি দিয়ে গেট খোলার চেষ্টাও করা হয়।

এ্যালিসন জয়েসের দাবি, ঘটনার সময় কক্ষে তিনি একা অবস্থান করছিলেন। একজন নারী হিসেবে ওই সময় তিনি চরম আতঙ্কিত হয়ে পড়েন। ওই অবস্থায় তার বাংলাদেশি সহকর্মী কুষ্টিয়ার ছেলে সাংবাদিক আলী এহসানকে মোবাইলে ঘটনাটি জানান।

আলী এহসান দ্রুত মোটরসাইকেলে সেখানে পৌঁছান এবং আরো কয়েকজনের সহযোগিতায় তাকে উদ্ধার করেন। আলী এহসান রাত ৩টার দিকে জয়েসকে শহরের রোজ ভিউ হোটেলে নিয়ে যান। কিন্তু সেই হোটেল কর্তৃপক্ষ জানান কোনো নারীকে একা রুম ভাড়া দেওয়া হয় না। সে দেশি হোক আর বিদেশি হোক। পরে ওই রাতে বেসরকারি সংস্থা দিশার রেস্ট হাউজে তিনি রাত্রী যাপন করেন।

জয়েস জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে করা অভিযোগপত্রে লিখেছেন, এখানে না আসলে জানতে পারতাম না মফস্বলের নারীরা কতটা বৈষম্যের শিকার হচ্ছেন। স্থানীয় জেলা প্রশাসক ও পুলিশ সুপারের নিকট ওই দুই হোটেল কর্তৃপক্ষের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার অনুরোধ করেন জয়েস।

অভিযোগ জমা দেওয়ার সময় জেলা প্রশাসক কার্যালয়ে উপস্থিত ছিলেন কুষ্টিয়ার পুলিশ সুপার এস এম মেহেদী হাসান এবং অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুজিব উল ফেরদৌস।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com

উপরে