বৃহস্পতিবার, ১৫ নভেম্বর, ২০১৮ | ১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

জ্বালানি মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচিতে পুলিশের বাধা, সংঘর্ষ

প্রকাশের সময়: ২:১৫ অপরাহ্ণ - বুধবার | মার্চ ১৫, ২০১৭

কারেন্টনিউজ ডটকম ডটবিডি: গ্যাসের মূল্য বৃদ্ধি ও বিদ্যুতের দাম বৃদ্ধির প্রস্তাবের প্রতিবাদে গণতান্ত্রিক বাম মোর্চার জ্বালানি মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচিতে বাধা দিয়েছে পুলিশ। এ সময় পুলিশের সঙ্গে দলগুলোর নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে। আজ বুধবার বেলা ১১টার জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে মিছিল সহকারে মোর্চাভুক্ত দলগুলো জ্বালানি মন্ত্রণালয় অভিমুখে যাত্রা করে। পথিমধ্যে তারা পুলিশের বাধার মুখে পড়ে। এ সময় তর্কাতর্কির একপর্যায়ে শুরু হয় সংঘর্ষ। সচিবালয় ও প্রেসক্লাব লিংক রোডে ওইসব সংগঠনগুলোর নেতাকর্মীদের সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘর্ষ হয়। বিক্ষুব্ধ নেতাকর্মীদের লক্ষ্য করে টিয়ার শেল ও জলকামান ছুড়েছে পুলিশ। প্রায় ১০ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ ও জলকামান নিয়ে ঘেরাও কর্মসূচিতে অংশ নেওতাকর্মীদের ওপর হামলা করে পুলিশ।

আগামীকাল বিকেল ৪টায় জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ কর্মসূচি পালন করবে বাসদ, সিপিবি ও গণতান্ত্রিক বামমোর্চা দিয়েছেন গনসংহতী আন্দোলনের আহ্ববায়ক জুনায়েদ সাকি। মার্চের ১৫ তারিখ থেকে এপ্রিলের ১৫ তারিখ পর্যন্ত গণসংযোগ, বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে। এর মধ্যে সরকার গ্যাসের দাম বৃদ্ধির সিদ্ধান্ত থেকে না সরে আসলে ১৫ এপ্রিল বিক্ষোভ অবস্থান কর্মসূচি পালন করবে।

পুলিশের বাধার মুখে পরে আবার প্রেসক্লাবের সামনে দফায় দফায় সংঘর্ষ হয়। এরপর সেখানে সমাবেশে কর্মসূচি ঘোষণা দেন। সাকি বলেন, ভোক্তা অধিকার বলেছে সরকার গ্যাসের দাম বাড়াতে বলেছে। গ্যাস কোনো বিলাসবহুল দ্রব্য না সরকার জনগণের কাছে না জেনে দাম বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে।

উপরে