বুধবার, ১৪ নভেম্বর, ২০১৮ | ৩০শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

মৃত্যুর দু’দশক পর বিতর্কিত চিঠি প্রকাশ, ফের আলোচনায় ডায়ানা

প্রকাশের সময়: ৭:০৭ অপরাহ্ণ - বুধবার | মার্চ ২২, ২০১৭

কারেন্টনিউজ ডটকম ডটবিডি: বিতর্ক পিছু ছাড়ছে না প্রিন্সেস ডায়ানার। মৃত্যুর দু’দশক পেরিয়ে গেলেও আসছে নানা অজানা তথ্য। এবার ডায়ানার এক চিঠি থেকে বেরিয়ে এসেছে তাঁর মধুচন্দ্রিমার অজানা কাহিনী। মধুচন্দ্রিমার সেই রোমাঞ্চ নাকি তাঁকে একেবারেই স্পর্শ করেনি। যদিও যুবরাজ চার্লসের সঙ্গে তাঁর শীতল সম্পর্কের কথা অনেকবার বেরিয়ে এসেছে। অন্যান্য পুরুষের সঙ্গে সম্পর্কে লিপ্ত হওয়ার ঘটনাও ঘটেছে। আর এবার ডায়ানার একটি চিঠি প্রকাশ্যে আসতেই তা নিয়ে ফের জল্পনা শুরু হয়ে গেল।

বিয়ের পরেই মধুচন্দ্রিমায় গিয়েছিলেন ডায়ানা ও চার্লস। সেখানে বেশিরভাগ সময় ঘুমিয়েই কাটিয়েছিলেন ডায়ানা। নিজের ব্যক্তিগত সচিবকে চিঠিতে তিনি লেখেন, ‘‌ঘুমিয়ে কাটানোর সুবর্ণ সুযোগ পেয়েছি এই মধুচন্দ্রিমায়। ’‌ অনেকে মনে করছেন, এটা নিছক ঘুমিয়ে কাটানোর তৃপ্তি নয়। চার্লস সম্পর্কে কিছুটা অনাস্থাও বেরিয়ে এসেছে এই চিঠিতে। কেন চার্লসের ওপর আস্থা হারিয়েছিলেন, এই চিঠি তার কিছুটা আভাস দিচ্ছে। এবং সম্পর্কের মধ্যে ফাটলটা অনেক দিনের, সেটাও বোঝা যাচ্ছে এই চিঠি থেকেই।

১৯৮১ সালে লেখা এই চিঠিটি এতদিন সযত্নে আগলে রেখেছিলেন তাঁর ব্যক্তিগত সচিব জেন পারসন। এপ্রিলে সেই চিঠি নিলামে উঠতে চলেছে। সেই সঙ্গে ডায়ানার ব্যবহৃত আরও কয়েকটি জিনিস নিলাম হতে পারে। চিঠির কথা ইতিমধ্যেই প্রকাশ্যে চলে এসেছে। সেই চিঠি সংগ্রহে রাখার জন্য আগ্রহও হয়ত তৈরি হবে। চড়া দামে বিক্রি হলে অবাক হওয়ার কিছু থাকবে না।

সূত্র: আজকাল

উপরে