বুধবার, ১৪ নভেম্বর, ২০১৮ | ৩০শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

মাথা নিয়েই এখন মাথাব্যথা !

প্রকাশের সময়: ১২:১৫ পূর্বাহ্ণ - শুক্রবার | মার্চ ২৪, ২০১৭

কারেন্টনিউজ ডটকম ডটবিডি: সাত বছরের শিশু ফাহিম। শরীরের তুলনায় মাথা অনেক বড়। ওজনও অস্বাভাবিক- প্রায় ১৬ কেজি। সে হাইড্রোক্যাফালাস রোগে আক্রান্ত।

ফাহিম কুষ্টিয়ার কুমারখালী উপজেলার নন্দনালপুর ইউনিয়নের এলঙ্গীপাড়ার ক্লিকমোড়ে নানির কাছে থাকে।

পাঁচ বছর আগে ফাহিমের বাবা-মা তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসক দেখান। চিকিৎসকরা খুব দ্রুত অস্ত্রোপচার করার পরামর্শ দেন। কিন্তু টাকার অভাবে অস্ত্রোপচার করানো হয়নি। বাড়িতে ফিরে ফাহিমকে তার নানির কাছে রেখে চিকিৎসার টাকা জোগার করতে ফাহিমের বাবা শাহিন ও মা কাকলি ঢাকায় যান। সময়মতো চিকিৎসা না করায় বর্তমানে মৃত্যুর প্রহর গুনছে শিশু ফাহিম।

কুমারখালী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আকুল উদ্দিন বলেন, ফাহিম হাইড্রোক্যাফালাস রোগে আক্রান্ত। বয়সের সাথে সাথে মাথার আকার বাড়তে থাকে। বর্তমানে ফাহিমের মাথার ওজন ১৫ থেকে ১৬ কেজি। ফাহিমের নানি আন্না খাতুন জানান, জন্ম থেকেই ফাহিমের মাথা তার শরীরের তুলনায় অনেক বড়। বয়স বাড়ার সাথে সাথে মাথার আকারও বাড়ছে। ফাহিমের বাবা-মা তাকে আমার কাছে রেখে ঢাকায় যাওয়ার পর তারা আর কোনো খোঁজ নেয়নি।

তিনি বলেন, ‘যদি দ্রুত ফাহিমের অপারেশন করানো না হয় তাহলে তাকে বাঁচানো যাবে না। আমি গরিব ও অসহায়। আমি বিত্তবানদের কাছে সাহায্য চাই। আপনারা ফাহিমকে বাঁচানোর জন্য এগিয়ে আসুন।’

ফাহিমের বিষয়ে জানতে পেরে তার নানির বাড়িতে যান কুষ্টিয়া-৪ আসনের সংসদ সদস্য আব্দুর রউফ। তিনি চিকিৎসার জন্য নগদ ৫ হাজার টাকা দেন এবং প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস দেন।

উপরে