বৃহস্পতিবার, ২২ নভেম্বর, ২০১৮ | ৮ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

জঙ্গি আস্তানা ‘মর্জিনা’র খোঁজে পুলিশ

প্রকাশের সময়: ১২:৩১ অপরাহ্ণ - শুক্রবার | মার্চ ২৪, ২০১৭

কারেন্টনিউজ ডটকম ডটবিডি: মর্জিনা, একজন নারীর নাম। এই নামের কোড ব্যবহার করে সিলেটে অবস্থান করছে জঙ্গিরা। ফলে মর্জিনার খোঁজে অভিযান চালাচ্ছে যৌথ বাহিনী। এমনটি নিশ্চিত করেছেন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এরই মধ্যে যৌথ বাহিনীর সদস্যরা ভবনের চারপাশ ঘেরাও করে রেখেছেন। ভবন লক্ষ্য করে পুলিশ একের পর এক গুলি ছুড়ছে। পুলিশ কমিশনার গোলাম কিবরিয়ার নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ ও র‌্যাব সদস্যরা নিরাপত্তায় নিয়োজিত রয়েছেন।

এদিকে, জঙ্গি আস্তানা গুড়িয়ে দিতে সকাল ১০টায় ঢাকা থেকে সোয়াট সদস্যরা রওয়ানা হয়েছেন বলেও পুলিশের ঊর্ধ্বতন একাধিক কর্মকর্তারা নিশ্চিত করেছেন। সকাল সোয়া ১০টায় সিলেটের পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া সাংবাদিকদের বলেন, আমরা জঙ্গিদের অবস্থান নিশ্চিত হতে পেরেছি। ভবনের বাসিন্দাদের উদ্ধারের চেষ্টা চালানো হচ্ছে। আমরা জঙ্গিদের আত্মসমর্পন করার চেষ্টা চালাচ্ছি।

এর আগে সকালে পুলিশ জানায়, অভিযান শুরু হবে এই বিষয়টি টের পাওয়ার পরপরই বাড়ির ভেতর থেকে জঙ্গিরা আল্লাহু আকবর আওয়াজ তোলে। সকাল ৮টার দিকে বাড়ির ভেতর থেকে গ্রেনেডও ছুড়ে মারা হয়। জঙ্গিরা তাদের ঘরের বাইরে থেকে তালা ঝুলিয়ে রেখেছে বলেও পুলিশ জানিয়েছে।

গোপন সংবাদের ভিত্তিতে দক্ষিণ সুরমা থানাধীন শিববাড়ি এলাকায় এই জঙ্গি আস্তানার সন্ধান পাওয়া গেছে। সিটি করপোরেশন এলাকার ২৭ নম্বর ওয়ার্ডে বাড়িটির অবস্থান। সকাল নাগাদ বাড়ির আশপাশের ৫০ থেকে ৬০ গজ পর্যন্ত এলাকার ঘরবাড়ি থেকে লোকজনকে সরিয়ে নেওয়া হয়েছে। সব দোকানপাট বন্ধ রয়েছে। ঢাকা থেকে কাউন্টার টেরোরিজম ইউনিটের একটি দল সিলেটে রওনা হয়েছেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

উপরে