বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর, ২০১৮ | ৫ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

আতিয়া মহলের পাশে বোমা হামলার ঘটনায় মামলা

প্রকাশের সময়: ১১:০১ পূর্বাহ্ণ - সোমবার | মার্চ ২৭, ২০১৭

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

সিলেটের শিববাড়ি এলাকায় জঙ্গি আস্তানা ‘আতিয়া মহলের’ পাশে গত শনিবার সন্ধ্যায় বোমা হামলায় পুলিশের দুই পরিদর্শকসহ ৬ জন নিহত হওয়ার ঘটনায় মহানগর পুলিশের মোগলা বাজার থানায় অজ্ঞাতদের আসামি করে মামলা হয়েছে।

রোববার রাতে থানার উপ-পরিদর্শক (এসআই) শিপলু চৌধুরী বাদী হয়ে এই মামলা (নম্বর-৭) দায়ের করেন বলে জানিয়েছেন মোগলা বাজার থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খায়রুল ফজল।

দক্ষিণ সুরমার শিবাবাড়িতে জঙ্গি আস্তানা ‘আতিয়া মহল’ নামের একটি পাঁচতলা বাড়িতে সেনাবাহিনীর অভিযান চলাকালে শনিবার সন্ধ্যায় ওই ভবন থেকে ২০০ গজ দূরে বোমা বিস্ফোরণে নিহত হন জালালাবাদ থানার পরিদর্শক (তদন্ত) মনিরুল ইসলাম, আদালত পুলিশের পরিদর্শক চৌধুরী মো. আবু কয়ছর, ছাত্রলীগ নেতা জান্নাতুল ফাহমি ও অহিদুল ইসলাম অপু, ছাতকের দয়ারবাজার এলাকার কাদিম শাহ এবং নগরের দাঁড়িয়াপাড়ার শহিদুল ইসলাম।

এদের মধ্যে কাদিম শাহ ও শহিদুল ইসলামের মরদেহ রোববার পরিবারের কাছে হস্তান্তর করেনি পুলিশ। তারা দু`জন বন্ধু এবং দুজনই নগরের দাড়িয়াপাড়ায় প্রাইম লাইটিং অ্যান্ড ডেকোরেটর্সে কাজ করতেন।

এ বিষয়ে সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার এসএম রোকন উদ্দিন বলেন, চারজনের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হলেও রোববার দুজনের মরদেহ পরিবারের কাছে দেয়া হয়নি। তাদের ব্যাপারে আমাদের একটু খোঁজ খবর নেয়া দরকার। তাদের পরিবারের সঙ্গে আমরা আলাপ করবো।

তিনি বলেন, কারা হামলার সঙ্গে জড়িত তা খুঁজে বের করতে তদন্ত চলছে। তদন্ত শেষে এ ব্যাপারে বিস্তারিত বলা যাবে। এ ঘটনায় যারা আহত হয়েছেন তাদের ব্যাপারেও আমরা খোঁজ নিচ্ছি। ওই বিস্ফোরণে ছয়জন নিহতের পাশাপাশি র্যাবের গোয়েন্দা বিভাগের প্রধান লে. কর্নেল আবুল কালাম আজাদ, র্যাব কর্মকর্তা মেজর আজাদসহ অন্তত ৪৬ জন আহত হন।

এদিকে, এই হামলা আত্মঘাতি কী না এ বিষয়েও এখনো নিশ্চিত হতে পারেনি পুলিশ। প্রথম দফায় বোমা হামলাকারী জঙ্গি সবজির ব্যাগে করে বোমা বহন করে বিস্ফোরণ ঘটায় বলে ধারণা করছে পুলিশ।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (গণমাধ্যম) জেদান আল মুসা বলেন, বোমা বিস্ফোরণ স্থলের পাশে বাজারের ব্যাগ ও সবজি পড়ে থাকতে দেখে প্রাথমিকভাবে মনে হচ্ছে হামলাকারী জঙ্গি সঙ্গে থাকা বোমা গোপনে সবজির ব্যাগে করে বহন করেছিল। তবে পুলিশ বিষয়টি তদন্ত করে দেখছে।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com

উপরে