বুধবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৮ | ১১ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

যশোরে নৈশপ্রহরী হত্যায় ৬ জনের আমৃত্যু কারাদণ্ড

প্রকাশের সময়: ৬:১৯ অপরাহ্ণ - মঙ্গলবার | মে ২, ২০১৭

কারেন্টনিউজ ডটকম ডটবিডি: যশোরের কেশবপুরে করাতকলের নৈশপ্রহরী আবু বকর (৭০) হত্যার দায়ে ৬ জনকে আমৃত্যু সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার যশোরের স্পেশাল জজ (জেলা জজ) আদালতের বিচারক নিতাই চন্দ্র সাহা এ রায় প্রদান করেন বলে জানান আদালতের পিপি এসএম বদরুজ্জামান পলাশ।

দণ্ডপ্রাপ্তরা হলেন যশোর সদর উপজেলার নরেন্দ্রপুর গ্রামের শামিম, মধ্যকচুয়া গ্রামের আবদুর রউফ মোল্যা, মণিরামপুর উপজেলার ঘুঘুরাইল গ্রামের মোজাম আলী ও রত্নেশ্বরপুর গ্রামের রেজাউল ওরফে শাহাজান, কেশবপুর উপজেলার চাঁদড়া গ্রামের জোহর আলী ওরফে বাবু ওরফে ট্যারা খোকন, একই উপজেলার কোমলপুর গ্রামের ইসাহক আলী। তারা সবাই পলাতক।

মামলার বিবরণে জানা যায়, ২০০০ সালের ১২ মার্চ রাতে মণিরামপুর উপজেলার বেগারীতলা বাজারের একটি করাতকলের মধ্যে নৈশপ্রহরী আবু বকরকে গামছা দিয়ে পেঁচিয়ে এবং মুখের ভেতর গামছা ঢুকিয়ে শ্বাসরোধে হত্যা করে আসামিরা। এরপর তাকে মিল এলাকা থেকে প্রায় দেড়শ গজ দূরে একটি মাঠের ভেতর ফেলে রাখে। এ ঘটনায় করাতকল মালিক মণিরামপুর উপজেলার টুনিয়াঘরা গ্রামের আবদুস সামাদ বাদী হয়ে ১৩ মার্চ অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে মণিরামপুর থানায় হত্যা মামলা করেন।

মামলার এজাহারে বলা হয়, ভোরে অজ্ঞাত চোরেরা তার সমিলের একটি কক্ষ ভেঙে সেখান থেকে দুটি বৈদ্যুতিক মোটর চুরি করে নিয়ে যায়। নৈশপ্রহরী তারই গ্রামের আবু বকর সম্ভবত চোরদের চিনে ফেলায় তাকে খুন করে মাঠে ফেলে রাখে চোরেরা।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com

উপরে