মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৮ | ১০ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

গিনেস বুকে নাম লেখালো ৮ বছরের খুদে স্কেটার (ভিডিও)

প্রকাশের সময়: ১০:১৪ পূর্বাহ্ণ - রবিবার | মে ৭, ২০১৭

কারেন্টনিউজ ডটকম ডটবিডি: বছর দুয়েক আগে বিশ্বকে চমকে দিয়েছিল ছোট্ট তিলক কাইসাম। দীর্ঘ ১১৬ মিটার লিম্বো স্কেটিং করে গিনেস বুকে নাম তুলেছিল সে। এবার নিজের রেকর্ড নিজেই ভেঙে দিল ৮ বছরের তিলক। তাক লাগানো সেই পারফরম্যান্সের সাক্ষী হল দুনিয়া।

সেবার লিম্বো স্কেট করে ১১৬ মিটার দৈর্ঘ্য ট্র্যাক ৩১.৮৭ সেকেন্ডে অতিক্রম করেছিল তিলক। এবারের চ্যালেঞ্জটা ছিল আরও কঠিন। কিন্তু খুদে চ্যাম্পিয়ন সেই পরীক্ষায় অত্যন্ত অনায়াসেই জয় হাসিল করল। স্প্লিট পজিশনে শরীর নিচু করে ৭ ইঞ্চি উচ্চতা তলা দিয়ে দীর্ঘ ৪৭৫ ফুট এলাকা অতিক্রম করে চূড়ান্ত ফিটনেসের পরিচয় দিল সে।

শরীরকে এতখানি নিচু করে এত ফুট যাওয়াটা নেহাত সহজ কাজ নয়। কিন্তু তিলকের চোখ-মুখে শুধুই তৃপ্তির হাসি। হাজার হোক, এই বয়সে নিজের রেকর্ড নিজেই ভেঙে নতুন রেকর্ডের মালিক হয়েছে সে। ১৪৫ মিটার লিম্বো স্কেটিংয়ের ভিডিও ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে শুভেচ্ছা জানানো হয়েছে মণিপুরের খুদেকে।

মাত্র তিন বছর আগে লিম্বো স্কেটিংয়ে হাতে খড়ি হয়েছিল তার। কিন্তু স্কেটিংয়ের প্রতি ভালবাসা আর অক্লান্ত পরিশ্রমই তাকে গিনেসবুকে নাম তুলতে সাহায্য করল। দিনে মোট সাত ঘণ্টা প্র্যাকটিসে সময় কাটায় সে। রোজ ভোর ৪ টের সময় ঘুম থেকে উঠে পড়ে। নয়া রেকর্ড গড়ে উচ্ছ্বসিত দিল্লির বাসিন্দা এই লিম্বো স্কেটার। বড় হয়ে দেশের জন্য অলিম্পিক পদক জয়ের স্বপ্ন দেখে তিলক।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com

উপরে