শনিবার, ১৭ নভেম্বর, ২০১৮ | ৩রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

ভালুকায় কাঠ জব্দ জড়িত থাকার অভিযোগে বনপ্রহরী সাময়িক বরখাস্ত

প্রকাশের সময়: ৮:১১ অপরাহ্ণ - সোমবার | মে ৮, ২০১৭

কারন্টেনউিজ ডটকম ডটবডি:
আবুল বাশার শেখ, ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের ভালুকায় বিপুল পরিমাণ বনের কাঠ জব্দ করা হয়েছে বন অফিসসংলগ্ন একটি স’মিল থ থেেক জানা গছে।ে এ ঘটনায় দুই বনপ্রহরী জড়িত থাকার অভিযোগে সাময়িক বরখাস্ত করা হয়েছে। ঘটনটি ঘটেছে রোববার রাতে উপজেলার হবিরবাড়ি বন অফিস থকেে ।
বন বিভাগ ও স্থানীয় সূত্রে জানা যায়, রোববার রাতে ভালুকা রেঞ্জ অফিসের সামনে জনৈক হাবিবুর রহমানের স’মিলে বনপ্রহরী ওমর ফারুক বিপুল পরিমান বন বিভাগের গজারী কাঠ চেড়াই করাচ্ছেন।
গোপন সংবাদের ভিত্তিতে রেঞ্জার আব্দুল কাদের ঘটনাস্থলে গিয়ে চেড়াইরত অবস্থায় প্রায় ২৫০ সিএফটি গজারী কাঠ জব্দ করেন। এ সময় বনপ্রহরী ওমর ফারুককে ঘটনাস্থলে পাওয়া যায় বলে বিট কর্মকর্তা শরিফুর রহমান খান চৌধুরী জানান।
খবর পেয়ে সোমবার দুপুরে ময়মনসিংহ জেলা বন কর্মকর্তা সাইদুর রশিদ ভালুকা রেঞ্জে গিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন এবং দুই বনপ্রহরীকে সাময়িক বরখাস্ত করেন। রেঞ্জার আব্দুল কাদের জানান, সংবাদ পেয়ে স’মিলে গিয়ে কাঠগুলো জব্দ করা হয়। এ ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে বনপ্রহরী ওমর ফারুককে সাময়িক বরখাস্ত ও সজানুর রহমানকে স্ট্যান্ড রিলিজ  করা হয়েছে।
ময়মনসিংহ জেলা বন সংরক্ষক (ডিএফও) সাইদুর রশিদ জানান, বিষয়টি জানার পর আমি সোমবার দুপুরে ঘটনাস্থলে যাই এবং খোঁজ নিয়ে জানতে পারি দুই বনপ্রহরী এর সাথে জড়িত রয়েছে। পরে তাদের বিরুদ্ধে সাময়িক বাবস্থা গ্রহণ করা হয়েছে।

উপরে