বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর, ২০১৮ | ৫ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

চাঁপাইনবাবগঞ্জে অবৈধ্য ভাবে প্রধান শিক্ষক নিয়োগের অভিযোগ

প্রকাশের সময়: ৪:১৭ অপরাহ্ণ - বৃহস্পতিবার | মে ১১, ২০১৭

কারেন্টনিউজ ডটকম ডটবিডি:
রিপন আলি রকি, চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার বিনোদপুর ইউনিয়নের কালিগঞ্জ ইসমাইল মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ে বর্তমান প্রধান শিক্ষক মিজানুর রহমান, নিয়োগকালীন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মফিজুল ইসলাম ও ম্যানেজিং কমিটির সভাপতি আলমগীর হোসেনসহ তাদের একটি চক্র বাদীর সাক্ষর ও তারিখ জালিয়াতি করে আদালতে মিথ্যে তথ্য প্রদান করেছেন বলে অভিযোগ উঠেছে। কালিগঞ্জ ইসমাইল মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মহাঃ হায়াত উদ্দৌলা অভিযোগ করে বলেন,

অবৈধ্য ভাবে প্রধান শিক্ষক নিয়োগকে কেন্দ্র করে শিবগঞ্জ সিনিয়র সহকারী জজ আদালত চাঁপাইনবাবগঞ্জ-এ মামলা দায়ের করেছি ২১৮/২০১৬ এছাড়াও সুবিচার পাওয়ার লক্ষে জেলা জজ আদালতে মামলা নং ০২/২০১৭ মিস আপীল দায়ের করেছি। তিনি আরো জানান, ইতি মধ্যে আদালত থেকে বাদী পক্ষের জমা দেওয়া কাগজপত্রের নকল উঠিয়ে দেখি যে, পিওন বুকে আমার স্বাক্ষর ও তারিখ জালিয়াতি করা হয়েছে। এছাড়াও প্রধান শিক্ষক নিয়োগ  পরীক্ষাটি স্ব-প্রতিষ্ঠানে হওয়ার কথা থাকলেও কুঃকৌশলে পরীক্ষাটি শিবগঞ্জ সরকারী মডেল স্কুলে অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষার স্থানের ব্যাপারে বিবাদী পক্ষ আদালতকে অসত্য তথ্য দিয়ে প্রতরাণা করেছেন বলে জানান তিনি।

তবে নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন ব্যক্তি জানান, মহাঃ হায়াত উদ্দৌলা প্রধান শিক্ষক নিয়োগ পরীক্ষার দিন ২৮ সেপ্টেম্বর ২০১৬ তারিখ সকাল ৯:১০ টায় প্রবেশপত্র গ্রহণ করে পিওন বুকে স্বাক্ষর করেন। কিন্তু বিবাদীরা আদালতকে সরবরাহকৃত পিওন বুকে মহাঃ হায়াত উদ্দৌলার তারিখ পরিবর্তন করে ২৬ সেপ্টেম্বর ২০১৬ করেছেন এবং স্বাক্ষর জাল করে একটি আলাদা পিওনবুক সরবরাহ করেছেন।

এ বিষয়ে ম্যানেজিং কমিটির সভাপতি আলমগীর হোসেন জানান, পরীক্ষাটি স্ব-প্রতিষ্ঠানে হওয়ার কথা থাকলেও অনাকাঙ্খিত কারনে পরীক্ষাটি শিবগঞ্জ সরকারি মডেল স্কুলে অনুষ্ঠিত হয়েছে এবং পরীক্ষা কেন্দ্রে সকল প্রার্থীকে আসার জন্য দুই ঘন্টা আগে খবর দেওয়া হয়েছে।

এব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এসএম মাহমুদ হাসান জানান, আমি স্ব-শরীরে পরীক্ষা কেন্দ্রে উপস্থিত ছিলাম। কিন্তু উপজেলা মাধ্যমিক একাডেমিক সুপার ভাইজার আব্দুল মান্নান, পরীক্ষা বোর্ডে বিষেশজ্ঞ হুমায়ন রেজা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল কাদের জানান, শিক্ষা অফিসার এসএম মাহমুদ হাসান শারীরিক অসুস্থতার কারনে উপস্থিত ছিলেন না। তবে ডিজি-র প্রতিনিধি শিবগঞ্জ সরকারি মডেল স্কুলের প্রধান শিক্ষক আশাদুজ্জামান বলেন, প্রক্রিয়া কালিগঞ্জ ইসমাইল মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ে হয়েছে এবং সমাপ্তি শিবগঞ্জ সরকারি মডেল স্কুলে হয়েছে।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com

উপরে