সোমবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৮ | ৯ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

কুস্তিতে ব্রোঞ্জ জিতলেন শিরিন

প্রকাশের সময়: ১০:১২ পূর্বাহ্ণ - সোমবার | মে ২২, ২০১৭
ক্রীড়া প্রতিবেদক

শুটাররা এনে দিয়েছেন দুটি পদক। ১৪ মে ছেলেদের ১০ মিটার এয়ার রাইফেলে রৌপা জিতে চমক দেখিয়েছিলেন শুটার রাকিব হাসান মুন্না। পরের দিন সোনালি হাসি হেসেছেন আবদুল্লাহ হেল বাকী ও সৈয়দা আতকিয়া হাসান দিশা। শুটিংয়ের মিশ্র দলগত ১০ মিটার এয়ার রাইফেল ইভেন্টে বাকী-দিশা জুটি ইসলামিক সলিডারিটি গেমসে বাংলাদেশকে প্রথম স্বর্ণ এনে দেন। আজারবাইজানের বাকুতে দেশকে তৃতীয় পদক এনে দিয়েছেন শিরিন সুলতানা। গতকাল কুস্তি থেকে ব্রোঞ্জ পদক জিতেছেন তিনি।

হায়দার আলিয়েভ অ্যারেনায় মেয়েদের ৬৯ কেজি ওজন শ্রেণির ফ্রি স্টাইল ইভেন্টের সেমিফাইনালে কাজাখস্তানের জামিলা বাকবেরজেনোভার কাছে ১০-০ ব্যবধানে হারেন শিরিন। তবে কুস্তিতে নিয়মানুযায়ী সেমিফাইনালে হেরে যাওয়া দুই প্রতিযোগীকেই দেওয়া হয় ব্রোঞ্জ পদক। তাই ফাইনালে উঠতে না পারলেও তৃতীয় হয়েই তৃপ্ত শিরিন।

বাকুতে সলিডারিটি গেমসে প্রত্যাশার প্রতিফলন ঘটাতে পারেননি অ্যাথলেটরা। শুটিং ছাড়া আর কোনো ইভেন্ট থেকেই আসেনি ভালো ফল। এর মধ্যে আলিদা শিকদারের ট্র্যাকে না নামাটা বাংলাদেশের জন্য ছিল বড় লজ্জা। মেয়েদের ১০০ মিটার স্প্রিন্ট এবং লং জাম্পে অংশ নেওয়ার কথা থাকলেও অসুস্থতার কারণ দেখিয়ে খেলেননি যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশি এ অ্যাথলেট। অথচ তার কারণে বঞ্চিত হয়েছেন দেশের দ্রুততম মানবী শিরিন আক্তার।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com

উপরে