শুক্রবার, ২১ সেপ্টেম্বর, ২০১৮ | ৬ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

শেয়ারসূচকের সঙ্গে বাড়লো লেনদেন

প্রকাশের সময়: ৬:১৮ অপরাহ্ণ - সোমবার | মে ২২, ২০১৭

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

টানা তিন কার্যদিবস দরপতনের পর দেশের শেয়ারবাজারে ঊর্ধ্বমুখী প্রবণতা দেখা দিয়েছে। সোমবার প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন হওয়া বেশির ভাগ প্রতিষ্ঠানের শেয়ারের দাম বেড়েছে। সেই সঙ্গে বেড়েছে লেনদেনের পরিমাণও।

এদিন ডিএসইতে লেনদেন হওয়া ১৬৯টি বা ৫৩ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ারের দাম আগের দিনের তুলনায় বেড়েছে। অপরদিকে দাম কমেছে ১১২টির বা ৩৫ শতাংশের এবং অপরিবর্তিত রয়েছে ৪০টি বা ১২ শতাংশের দাম।

ডিএসইতে লেনদেন হয়েছে ৫৬০ কোটি ৪১ লাখ টাকা। আগের দিন লেনদেন হয় ৪৫৮ কোটি ২৪ লাখ টাকা। অর্থাৎ লেনদেন আগের দিনের তুলনায় বেড়েছে ১০২ কোটি ১৭ লাখ টাকা।

দিনের লেনদেন শেষে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের তুলনায় ২১ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৩৮৫ পয়েন্টে দাঁড়িয়েছে। প্রধান সূচকের পাশাপাশি বেড়েছে অপর দু’টি সূচকও। ডিএসই-৩০ সূচকটি বেড়েছে ১১ পয়েন্ট ও ডিএসই শরিয়াহ সূচক বেড়েছে ৬ পয়েন্ট।

টাকার অংকে ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে ইফাদ অটোসের শেয়ার। এদিন কোম্পানির ৪১ কোটি ৫৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনে দ্বিতীয় স্থানে থাকা অগ্নি সিস্টেমের ২৭ কোটি ২৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ২৬ কোটি ৭৩ লাখ টাকার শেয়ার লেনদেনে তৃতীয়স্থানে রয়েছে ইউনাইটেড পাওয়ার গ্রিড।

লেনদেনে এরপর রয়েছে- ডরিন পাওয়ার, এসিআই, বাংলাদেশ শিপিং কর্পোরেশন, প্যারামাউন্ট টেক্সটাইল, বিডিকম, ইভিন্স টেক্সটাইল ও লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেড।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসসিএক্স সূচক ২৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১০ হাজার ৯৮ পয়েন্টে। বাজারটিতে লেনদেন হয়েছে ৩৪ কোটি ৩১ লাখ টাকা। লেনদেন হওয়া ২২৮টি ইস্যুর মধ্যে দাম বেড়েছে ১২৪টির, কমেছে ৭৮টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬টির দাম।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com

উপরে