বুধবার, ২১ নভেম্বর, ২০১৮ | ৭ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

মোঃ এফতেখারুল ইসলাম জেলা কমান্ড্যান্ট পদে পদোন্নতি পেয়েছেন

প্রকাশের সময়: ৭:৫৭ অপরাহ্ণ - সোমবার | মে ২২, ২০১৭

কারেন্টনিউজ ডটকম ডটবিডিঃ
গোলাম, মোস্তফা রাঙ্গা প্রতিনিধি:
২১ মে বরিবার আনসার ও ভিডিপি সদর দপ্তরে আনসার ও ভিডিপি গাইবান্ধার সহকারী জেলা কমান্ড্যান্ট মোঃ এফতেখারুল ইসলামকে পদোন্নতি পদ উপ-পরিচালক/জেলা কমান্ড্যান্ট র‌্যাঙ্ক ব্যাজ পরিয়ে দেন বাহিনীর নতুন মহাপরিচালক মেজর জেনারেল শেখ পাশা হাবিব উদ্দিন ও বিদায়ী মহাপরিচালক মেজর জেনারেল মোঃ মিজানুর রহমান। একই অনুষ্ঠানে আরো আটজন কর্মকর্তাকে সহকারী পরিচালক হতে উপ-পরিচালক পদে পদোন্নতিপ্রাপ্ত হওয়ায় র‌্যাঙ্ক ব্যাজ পরিয়ে দেওয়া হয়। মোঃ এফতেখারুল ইসলাম ২০১৫ সালের ১৭ ডিসেম্বর গাইবান্ধা জেলায় সহকারী জেলা কমান্ড্যান্ট ও জেলা কমান্ড্যান্ট (চলতি দায়িত্ব) হিসাবে যোগদান করেন। গাইবান্ধায় যোগদানের আগে তিনি ঢাকা জেলায় সহকারী জেলা কমান্ড্যান্ট (ভিডিপি) হিসাবে কর্মরত ছিলেন। একনিষ্ঠ কর্মদক্ষতার কারণে তাকে ২০১৬ সালের ৩ মার্চ গাইবান্ধা জেলার পাশাপাশি কুড়িগ্রাম জেলারও অতিরিক্ত দায়িত্ব প্রদান করা হয়।
চৌকস এই কর্মকর্তা দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার নওপাড়া গ্রামের মোঃ এহেছানুল হক ও মোছাঃ নুরুন নাহারের কনিষ্ট পুত্র। তিনি নওপাড়া স্কুল এন্ড কলেজ হতে ১৯৯৬ সালে এসএসসি এবং ১৯৯৮ সালে এইচএসসি পাশ করেন। তিনি কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় হতে ২০০৫ সালে ইংরেজি সাহিত্যে অর্নাস এবং ২০০৬ সালে মাস্টার্স পাশ করেন। ২০০৬ সালের নভেম্বরে ঢাকার ফার্মগেটস্থ ওরিয়েন্টাল কলেজে প্রভাষক হিসাবে কর্মজীবন শুরু করেন। সেখান থেকে ২০০৭ সালের আগস্ট মাসে উত্তরার স্বনামধন্য মাইলস্টোন কলেজে যোগদান করেন। এরপর ২০০৯ সালের এপ্রিল মাসে জনতা ব্যাংকের অফিসার পদের যোগদান করেন। সর্বশেষ ২০১১ সালের আগস্টে ২৯তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে আনসার ক্যাডারে সহকারী জেলা কমান্ড্যান্ট হিসাবে ব্রাহ্মণবাড়িয়ায় যোগদান করেন।
১৫ মে স্বরাষ্ট্র মন্ত্রণালয় কর্তৃক আনসার ক্যাডার উক্ত কর্মকর্তাদের পদোন্নতির প্রজ্ঞাপন জারি করা হয়। পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাগণ হলেন ২৭ তম বিসিএস-এর মোঃ জিয়াউর রহমান (অধিনায়ক, ২২ আনসার ব্যাটালিয়ন, নাভারন, যশোর), ২৮ তম বিসিএস-এর মোঃ আব্দুল হাদী (জেলা কমান্ড্যান্ট, আনসার ও ভিডিপি, ঠাকুরগাঁও) এ এইচ এম মেহেদী হাসান (জেলা কমান্ড্যান্ট, আনসার ও ভিডিপি, খাগড়াছড়ি), ২৯ তম বিসিএস-এর মোঃ এফতেখারুল ইসলাম (জেলা কমান্ড্যান্ট, আনসার ও ভিডিপি, গাইবান্ধা), রোকসানা বেগম (অধিনায়ক, ২ মহিলা আনসার ব্যাটালিয়ন, আনসার ভিডিপি একাডেমি, সফিপুর, গাজীপুর), মোঃ সেলিমুজ্জামান (জেলা কমান্ড্যান্ট, আনসার ও ভিডিপি, মাদারীপুর), ফাতেমা-তুজ-জোহরা (অধিনায়ক, ১ মহিলা আনসার ব্যাটালিয়ন, আনসার ভিডিপি একাডেমি, সফিপুর, গাজীপুর) এবং সদন চাকমা (জেলা কমান্ড্যান্ট, আনসার ও ভিডিপি, রাজবাড়ী)।

উপরে